GossipHoop Plus

কেমন ছিল দিতিপ্রিয়া রায় থেকে রানী রাসমণি হয়ে ওঠার যাত্রাপথ!

অভিনেত্রী দিতিপ্রিয়া রায় ( Ditipriya Roy) এই মুহূর্তে ‘করুণাময়ী রানী রাসমণি’ -র দৌলতে ঘরে ঘরে পরিচিত মুখ। বৃদ্ধা রানী রাসমণির চরিত্রে দিতিপ্রিয়ার অভিনয় সবার মন কেড়ে নিয়েছে। রানী রাসমণির চরিত্রে দিতিপ্রিয়ার অভিনয় দেখে বোঝা অসম্ভব, দিতিপ্রিয়া প্রকৃতপক্ষে একজন টিনএজ মেয়ে।

শিশুশিল্পী হিসেবে ইন্ডাস্ট্রিতে অভিনয় শুরু করেছিলেন দিতিপ্রিয়া। স্টার জলসার শিশুশিল্পীদের মধ্যে অন্যতম মুখ হয়ে উঠেছিলেন দিতিপ্রিয়া। স্টার জলসার শুরুর দিকে ‘দুর্গা’ সিরিয়ালে অভিনয় করে নজরে এসেছিলেন দিতিপ্রিয়া। এরপর ‘অপরাজিত’, ‘তোমায় আমায় মিলে’-র মতো বেশ কয়েকটি সিরিয়ালে অভিনয় করেছিলেন দিতিপ্রিয়া। 2015 সালে সৃজিত মুখোপাধ্যায় (srijit Mukherjee) পরিচালিত ‘রাজকাহিনী’ ফিল্মের অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করে দিতিপ্রিয়া নজর কেড়েছিলেন। এই ফিল্মে দিতিপ্রিয়ার চরিত্রটি ছিল এক বারাঙ্গনার কন্যাসন্তানের যে পরবর্তীকালে নারীর মাহাত্ম্য বোঝাতে সক্ষম হয়েছিল।

এরপর তাঁকে 2017 সালে ‘করুণাময়ী রানী রাসমণি’ সিরিয়ালে রাসমণির ভূমিকায় কাস্ট করা হয়। রানী রাসমণির চরিত্র দিতিপ্রিয়াকে প্রবল জনপ্রিয় করে তুলেছে। কিন্তু ‘করুণাময়ী রানী রাসমণি’-তে শেষ হয়ে আসছে দিতিপ্রিয়ার চরিত্র। অপরদিকে দিতিপ্রিয়ার হাতে রয়েছে অনেকগুলি ফিল্ম।

লকডাউন শেষ হলেই শুরু হতে চলেছে দিয়া অন্নপূর্ণা ঘোষ (Diya Annapurna Ghosh ) পরিচালিত ফিল্ম ‘বব বিশ্বাস’-এর শুটিং। এই ফিল্মে দিতিপ্রিয়া অভিনয় করতে চলেছেন অভিষেক বচ্চন (Abhishek Bachchan)-এর সঙ্গে। অভিষেক বচ্চন অভিনীত ফিল্ম ‘বব বিশ্বাস’-এ বব বিশ্বাসের মেয়ের বান্ধবীর চরিত্রে অভিনয় করছেন দিতিপ্রিয়া। দিতিপ্রিয়া জানিয়েছেন, এই ফিল্মে তাঁর চরিত্রটি যথেষ্ট গুরুত্বপূর্ণ। এছাড়াও শুভ্রজিৎ মিত্র (subhrajit mitra) পরিচালিত ফিল্ম ‘অভিযাত্রিক’-এ অভিনয় করেছেন দিতিপ্রিয়া। সত‍্যজিৎ রায় (satyajit Ray)-এর সৃষ্ট চরিত্র অপু-অপর্ণার নতুন যুগের কাহিনী ‘অভিযাত্রিক’। এই ফিল্মে অর্জুন চক্রবর্তী(Arjun Chakraborty)-র বিপরীতে অভিনয় করেছেন দিতিপ্রিয়া। এর পাশাপাশি অতনু বসু (Atanu bose)-এর আপকামিং ফিল্ম ‘অচেনা উত্তম’-এ সাবিত্রী চ্যাটার্জি (sabitri chatterjee)-র ভূমিকায় অভিনয় করছেন তিনি। এছাড়াও পাভেল (pavel)-এর সঙ্গে আগামী ফিল্ম নিয়ে চলছে দিতিপ্রিয়ার আলোচনা।

whatsapp logo