whatsapp channel

Lifestyle: বাড়িতে তুলসী থাকলে ভুল করেও করবেন না এই কাজগুলি

হিন্দু ধর্ম শাস্ত্র অনুযায়ী, তুলসী গাছ হলো আমাদের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ একটি গাছ তবে শুধুমাত্র শাস্ত্র নয়, বিজ্ঞানসম্মতভাবে ও আমাদের জীবনে তুলসীর গুরুত্ব আছে। তুলসী গাছ এমন একটি গাছ পরিবেশকে…

Avatar

HoopHaap Digital Media

হিন্দু ধর্ম শাস্ত্র অনুযায়ী, তুলসী গাছ হলো আমাদের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ একটি গাছ তবে শুধুমাত্র শাস্ত্র নয়, বিজ্ঞানসম্মতভাবে ও আমাদের জীবনে তুলসীর গুরুত্ব আছে। তুলসী গাছ এমন একটি গাছ পরিবেশকে সুস্থ রাখতে সাহায্য করে। তুলসী গাছ প্রচুর পরিমাণে বাতাসে অক্সিজেন দেয়। এছাড়াও কীটনাশককে মেরে ফেলতে তুলসী গাছের একটি অসাধারণ ভূমিকা রয়েছে। পরিবারে যদি অশৌচ থাকে বা নতুন অতিথির আগমন হয়, তাহলে তুলসী গাছ কখনোই হাত দিতে নেই, অথবা তুলসী পাতা ছিঁড়তে নেই, এই সময় তুলসী গ্রহণ করা উচিত নয় কারণ তুলসী হলো হরির রূপ।

স্নান না করে কখনোই তুলসীপাতা ছোঁয়া উচিত না, কারণ তুলসী হলো ঈশ্বরের সমতুল্য। কথায় বলে, যদি প্রতিদিন তুলসী গাছকে পুজো করা হয়, তাহলে নাকি ৩৩ কোটি দেবতাকে একসঙ্গে পুজো করা হয়ে যায়। তুলসী পুজো করার সময় কখনই এমন কাজ করবেন না, যাতে আপনার জীবনে কোনো রকম সংকট নেমে আসতে পারে। তুলসী পাতাকে কখনোই দাঁতে চিবিয়ে খাওয়া উচিত না, এই ভুল কখনোই করবেন না। পূর্ণিমা, অমাবস্যা, দ্বাদশী, একাদশী, সংক্রান্তিতে কখনো তুলসী পাতায় হাত দিতে নেই।

তবে অবশ্যই মনে যদি বিশ্বাস থাকে তাহলে এই কাজগুলো করবেন। কারণ মনে অবিশ্বাস নিয়ে এই কাজগুলো আপনি করলে আপনি কখনোই ঠিকঠাক ফলাফল পাবেন না। তবে আমাদের Hoophaap এর তরফ থেকে কোনো রকম কুসংস্কারকে প্রশ্রয় দেওয়া হচ্ছেনা, তাই মন থেকে চাইলে তবেই এই কাজ করুন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media