Hoop Life

Vastushastra: শ্রাবণ মাসের সন্ধ্যায় ভুলেও দান করবেন না এই জিনিসগুলি

হিন্দু ধর্ম অনুযায়ী, শ্রাবণ মাস হল দেবাদিদেব মহাদেবের মাস। এই মাসে দেবাদিদেব মহাদেব মর্তে আগমন করেন। যারা হিন্দু ধর্মাবলম্বী মানুষ আছেন তারা এই গোটা মাস যদি নিয়ম করে মহাদেব দেবাদিদেবের পুজো করেন। তাহলে তাদের সারা জীবন খুব সুখে শান্তিতে কাটবে। অর্থনৈতিক সমস্ত সমস্যা দূর হয়ে যাবে নিমেষের মধ্যে। তবে নিয়ম মেনে পালন করতে হবে। না হলে হতে পারে ঘোরতর বিপদ।

তবে যদি নিয়ম মেনে শ্রাবণ মাসে দেবাদিদেবের পুজো করতে পারেন তাহলে আপনার জীবনে, আপনি এক অপার আনন্দ খুঁজে পাবেন। বর্তমান পরিস্থিতিতে চাকরি-বাকরির খুব অভাব। সহজেই মানুষের চাকরি চলে যাচ্ছে, অর্থাভাবে কষ্ট পাচ্ছে, অনেকেই প্রমোশন হচ্ছে না, যারা যদি নিয়ম মেনে শ্রাবণ মাসে দেবাদিদেবের পুজো করতে পারেন, তাহলে অর্থনৈতিক সংকট দেখা দেবে।

শ্রাবণ মাসের সন্ধ্যেবেলা এই জিনিসগুলো কখনো কোনো মানুষকে দান করবেন না। দান না করা জিনিস গুলির মধ্যে একটি অন্যতম জিনিস হল হলুদ। হলুদ কখনো শ্রাবণ মাসের সন্ধ্যার পর কাউকে দান করবেন না। শ্রাবণ মাসের সন্ধ্যা বেলা কাউকে কখনো চাল দান করবেন না। চাল হল ঘরের মা লক্ষ্মী। ঘরের মা লক্ষ্মীকে কখনো শ্রাবণ মাসের সন্ধ্যা বেলা দান করতে নেই। তাতে আপনার অর্থনৈতিক সংকট আরো বেড়ে যাবে।

শ্রাবণ মাসের সন্ধ্যা বেলা কাউকে দুধ দান করতে নেই। দুধ একটি পুষ্টিকর খাদ্য হিসাবে বিবেচিত হয়। রাত্রিবেলা বা সূর্যাস্তের পরে কখনোই দুধ কাউকে দান করতে নেই। শ্রাবণ মাসের সন্ধ্যা বেলা কখনো কাউকে ঝাঁটা দান করতে নেই। ঝাঁটা দিয়ে আপনি গৃহ পরিষ্কার করেন। আর যে গৃহ পরিষ্কার থাকে সেই গৃহেই মা লক্ষ্মীর অবস্থান হয়। আপনি শ্রাবণ মাসে সন্ধ্যাবেলা যদি ঝাঁটা দান করেন তাহলে আপনার বাড়ি থেকে মা লক্ষ্মী চলে যাবে বিদায় নেবে যার ফলে আপনার অর্থ সংকট আরো বৃদ্ধি পাবে।