whatsapp channel

Lifestyle: বাড়িতে ভুলেও রাখবেন না এই পাঁচটি গাছ, ফল হতে পারে মারাত্মক

বাড়িতে নানা গাছ লাগানোর অভ্যেস আমাদের সকলের কমবেশি আছে। কেউ বাড়ির সামনে ফল ও সবজির বাগান তৈরি করেন, কেউ আবার জায়গার অভাবে বাড়ির ব্যালকনি ও ছাদে টবে নানা ফুলগাছ ও…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

বাড়িতে নানা গাছ লাগানোর অভ্যেস আমাদের সকলের কমবেশি আছে। কেউ বাড়ির সামনে ফল ও সবজির বাগান তৈরি করেন, কেউ আবার জায়গার অভাবে বাড়ির ব্যালকনি ও ছাদে টবে নানা ফুলগাছ ও ক্যাকটাস গাছ লাগিয়ে থাকেন। কেউ আবার বেডরুমের যেকোনো কোণায় মানিপ্ল্যান্ট এবং ক্যাকটাসের মতো গাছ লাগিয়ে থাকেন। বিজ্ঞান যেমন বলে ঘরের ভেতর গাছ লাগানোর সুফল, তেমনই বাস্তুশাস্ত্রেও এর উপযোগিতা সম্পর্কে বিশেষ উল্লেখ রয়েছে।

Advertisements

বাস্তুশাস্ত্রে বাড়িতে নানা গাছ লাগানোর কথা যেমন বলা আছে, তেমনই আবার অনেক গাছ বাড়িতে না রাখার কথাও বলা আছে। বাস্তুবিদদের মতে, বাড়িতে কোনো গাছ যেমন পজিটিভ এনার্জির সঞ্চার করে, তেমনই আবার কিছু কিছু গাছ ঘরের মধ্যে নেগেটিভ এনার্জি বাড়িয়ে তোলে। বাস্তুশাস্ত্রে উল্লেখ রয়েছে যে, এমন কিছু গাছ রয়েছে যেগুলি ঘরে রাখলে তার ফল হতে পারে মারাত্মক।

Advertisements

(১) কাঁটাযুক্ত গাছ: বাস্তুশাস্ত্র অনুসারে, ঘরে ক্যাকটাস এবং হাথর্নের মতো কাঁটাযুক্ত গাছ লাগানো অশুভ। বাস্তুবিদদের মতে, এই গাছগুলি ঘরের মধ্যে নেগেটিভ এনার্জি বাড়িয়ে তোলে। ফলে সুখ ও শান্তি বিনষ্ট হয়; লেগে থাকে শত্রুর ভয়। এককথায় ঘরের মধ্যে অজানা আতঙ্ক তৈরি করতে পারে ক্যাকটাসের মতো গাছগুলি।

Advertisements

(২) পাতা থেকে দুধ বেরোনো গাছ: কাঁটাযুক্ত গাছ ছাড়াও, যে সব গাছের পাতা থেকে দুধ বের হয়, সেগুলিও বাড়িতে লাগানো উচিত নয় বলে মনে করেন বাস্তুবিদরা। তাদের ধারণা, এগুলি লাগালে ঘরে নেতিবাচক শক্তি ও রোগ ছড়ায়।

Advertisements

(৩) বনসাই: বাস্তুশাস্ত্র অনুযায়ী বাড়িতে বট বা অশ্বত্থর মতো গাছের বনসাই রাখাও উচিত নয়। এতে শান্তি বিনষ্ট হয়।

(৪) তেঁতুল: বাড়িতে তেঁতুল গাছ লাগানো উচিত নয় বলে মনে করা হয় বাস্তুশাস্ত্রে। এতে ঘরের সদস্যদের মধ্যে তিক্ততা বৃদ্ধি পায়।

(৫) মেহেন্দি: বাড়ির মধ্যে মেহেন্দির গাছ রাখা উচিত নয় বলে মনে করা হয়। এর প্রভাবে বাড়ির মধ্যে অশান্তি বৃদ্ধি পেতে পারে বলে মনে করেন বাস্তুবিদরা।

তবে এসব গাছ ছাড়াও বাড়ির মধ্যে রাখতেই পারেন তুলসী গাছ। এতে বাড়ির মধ্যে বিষ্ণুর কৃপা বর্ষিত হয়। সুখ এবং সমৃদ্ধিতে বেড়ে ওঠেন বাড়ির সদস্যরা।

Disclaimer: প্রতিবেদনটি সম্পূর্ণরূপে তথ্যভিত্তিক। কোনোরূপ সমস্যায় বিশেষজ্ঞর পরামর্শ নিন।

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা