whatsapp channel

Lifestyle: কারো থেকে ভুলেও বিনামূল্যে নেবেন না নুন সহ এই ৫ জিনিস, হতে পারে মারাত্মক ক্ষতি

নানান প্রয়োজনে আমরা নানা জিনিস ঋণ নিয়ে থাকি অন্যদের থেকে। কখনো পাড়ার প্রতিবেশী, কখনো আবার বন্ধু, কখনো আবার অফিসের সহকর্মীর থেকে আমরা নানান জিনিস নিয়েই থাকি। বেশিরভাগ সময়ই এই খুচরো…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

নানান প্রয়োজনে আমরা নানা জিনিস ঋণ নিয়ে থাকি অন্যদের থেকে। কখনো পাড়ার প্রতিবেশী, কখনো আবার বন্ধু, কখনো আবার অফিসের সহকর্মীর থেকে আমরা নানান জিনিস নিয়েই থাকি। বেশিরভাগ সময়ই এই খুচরো জিনিসের বিনিময়ে আমরা কিছুই দিয়ে থাকিনা দাতাকে। কিন্তু বাস্তুশাস্ত্র বলছে, আপনার এই ছোট্ট ভুল মারাত্মক প্রভাব ফেলতে পারে আপনার জীবনে। প্রবল ক্ষতির মুখে পড়তে পারেন আপনি বা আপনার পরিবার। কিছু ক্ষুদ্র ঘটনা ছারখার করে দিতে পারে আপনার ঘরকে। একনজরে দেখে নিন কোন কোন জিনিস কারো থেকে বিনামূল্যে বা উপহার হিসেবে নেওয়া উচিত নয়।

(১) নুন: এমন হয়তো সবার বাড়িতেই হয় যে রান্না করতে গিয়ে দেখেন কৌটোতে নুন নেই। এমন অবস্থায় দোকান যাওয়ার সময় না থাকায় অগত্যা পাশের বাড়ি থেকে কিছুটা নুন নিতেই হয়। তবে মনে করে সেই নুন প্রতিবেশীকে ফিরিয়ে দেবেন অবশ্যই। অথবা তার পরিবর্তে টাকা বা অন্য জিনিস দিয়ে দেবেন। নাহলে আপনার জীবনে মারাত্মক কিছু ক্ষতি হতেই পারে।

(২) রুমাল: অফিস বা কোথাও গেছেন, রুমাল আনতে ভুলে গেছেন। এমন অবস্থায় কোনোভাবেই আপনার বন্ধু বা কাছের মানুষের থেকেও বিনামূল্যে রুমাল নেবেন না। হয় সেটি টাকার বিনিময়ে কিনে নিন, নচেৎ তার বিনিময়ে দিন অন্য কোনো জিনিস। অন্যথায় আপনার জীবন হবে অশান্তিতে পরিপূর্ণ।

(৩) ছুঁচ: কারো কাছ থেকে বিনামূল্যে কখনো ছুঁচ নেবেন না। বাস্তুশাস্ত্র মতে বিনামূল্যে কারো থেকে ছুঁচ নিয়ে সেটি ব্যবহার করলে প্রেমঘটিত সমস্যার সৃষ্টি হতে পারে। আর্থিক ক্ষতির সম্ভাবনাও রয়েছে এতে।

(৪) লোহার জিনিস: বাস্তুশাস্ত্র বলে, কারো থেকে বিনামূল্যে বা উপহার হিসেবে লোহার কোনো জিনিস যেমন বঁটি বা দা নেবেন না। কারণ, লোহা সংক্রান্ত বিষয় শনির সঙ্গে সংযুক্ত৷ কুষ্ঠিতে শনি অশুভ হলে শনি সংক্রান্ত বিষয় দান করতে হবে৷ সমস্যার হাত থেকে মুক্তি পাবেন অচিরেই৷ বিনামূল্যে লোহার কোনও জিনিস গ্রহণ করলে সারা জীবনেও দারিদ্র্য কাটেনা৷ বাধা বিপত্তি জীবনকে নানান ধরনের সমস্যায় ফেলে।

(৫) তেল: তেলও গ্রহদেব শনির সঙ্গে সম্পর্কিত। তাই শনির দোষ থাকলে তেল দান করার নিদান দেওয়া হয়। তবে কারো কাছে বিনামূল্যে তেল নিলে হতে পারে মারাত্মক আর্থিক ক্ষতি।

Disclaimer: প্রতিবেদনটি বাস্তুশাস্ত্রের বিভিন্ন তথ্য নিয়ে লেখা। যেকোনো সমস্যায় বাস্তু বিশেষজ্ঞের পরামর্শ নিন।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা