whatsapp channel

Janmashtami 2021: কৃষ্ণের আশীর্বাদ পেতে জন্মাষ্টমীতে কি করবেন এবং কি করবেন না!

বঙ্গদেশে ঘরে ঘরে জন্মাষ্টমী পালিত হয়। শুধু বঙ্গদেশে কেন জন্মাষ্টমী পূজার প্রচলন বাংলা ছেড়ে, ভারত বর্ষ ছেড়ে বিদেশের মাটিতেও হয়ে থাকে। গোপাল হলেন প্রত্যেকের ঘরে থাকুক আদরে ঠাকুর। তাই গোপালের…

Avatar

HoopHaap Digital Media

বঙ্গদেশে ঘরে ঘরে জন্মাষ্টমী পালিত হয়। শুধু বঙ্গদেশে কেন জন্মাষ্টমী পূজার প্রচলন বাংলা ছেড়ে, ভারত বর্ষ ছেড়ে বিদেশের মাটিতেও হয়ে থাকে। গোপাল হলেন প্রত্যেকের ঘরে থাকুক আদরে ঠাকুর। তাই গোপালের জন্মদিনে এমন কিছু কাজ করা উচিত। এমন কিছু কাজ করা উচিত নয় তা আপনার অবশ্যই জানা উচিত।

প্রথমে জেনে নিন আপনার কি কি করনীয় –

জন্মাষ্টমীর দিন আপনি শ্রীকৃষ্ণের পায়ে শুকনো হলুদের গাঁট অর্পণ করতে পারেন। তবে এই হলুদ টিকে একটি কাপড়ে মুড়ে অর্পণ করতে হবে। পুজো শেষ হয়ে গেলে আপনি যেখানে টাকা রাখেন, আলমারিতে অথবা যদি সম্ভব হয় আপনার মানিব্যাগ এর মধ্যেই এটি রেখে দিতে পারেন।

এদিন আপনি ঘরে একটি ময়ূরের পালক কিনে আনতে পারেন। জন্মাষ্টমীর দিন ময়ূরের পালক কেনা অত্যন্ত শুভ।

জন্মাষ্টমীর দিন কৃষ্ণকে হলুদ কাপড় পড়াতে পারেন। তবে এই দিনকে আপনি যদি জন্মাষ্টমীর পুজো করেন আপনিও এই দিনে হলুদ শাড়ি বা হলুদ পাঞ্জাবি পরতে পারেন। হলুদ রং কৃষ্ণের খুবই প্রিয় রং।

এই দিন শ্রীকৃষ্ণকে পদ্মফুল অর্পণ করতে পারেন। এতে মা লক্ষ্মী সন্তুষ্ট হন আসলে এই ফুলগুলোর পাশাপাশি আপনি কৃষ্ণ কেউ যদি দেন তাহলে শ্রীকৃষ্ণের পদ্মফুল ভারি প্রিয় এতে আপনার সমস্ত অর্থনৈতিক সংকট একেবারে নিমেষে দূর হয়ে যাবে।

মনোবাঞ্ছা পূর্ণ করতে এই দিন শ্রীকৃষ্ণকে অর্পণ করুন হলুদ রঙের ফুল যেমন গাঁদা। যদি সম্ভব না হয় আপনি আশেপাশে হলুদ রঙের জাফুল দেখতে পাবেন তাই ফুল দিয়ে কৃষ্ণ ঠাকুর কে সাজিয়ে দেন।

আপনার পক্ষে যদি একেবারে পুরো ভোগ বানানো জন্মাষ্টমীর দিন সম্ভব না হয়, তাহলেও কিন্তু অবশ্যই তালের বড়া আপনাকে বানাতেই হবে।

Janmashtami 2021: কৃষ্ণের আশীর্বাদ পেতে জন্মাষ্টমীতে কি করবেন এবং কি করবেন না!

কি কি করা উচিত নয়, সেটি একবার জেনে নিন –

পুজো করার সময় কখনোই স্টিল বা লোহার বাসনপত্র, প্রদীপ ব্যবহার করা উচিত নয়। শ্রীকৃষ্ণের পূজা সবসময় তামা, পিতল, মাটির প্রদীপ ব্যবহার করবেন।

যে ফুল গুলি ব্যবহার করছেন, দেখবেন তার মধ্যে কোন ফুল যেন পচা না থাকে বা বাসি ফুল না থাকে।

যারা জন্মাষ্টমীর পুজো করবেন, তারা জন্মাষ্টমীর আগে কোনভাবেই এক কাপ চা খেতে পারবেন না।

উপরের কথাগুলো মাথায় রেখে কেউ যদি জন্মাষ্টমীর পুজো করতে পারেন, তাহলে তার জীবন অনেকাংশেই ধন্য হয়ে যাবে। অর্থনৈতিক সংকট একেবারে দূর হয়ে যাবে চিরকালের জন্য।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media