whatsapp channel

Hair Care Tips: মাথা অত্যধিক ঘামে! চুল ভালো রাখতে জানুন কিছু উপায়

চুল ভালো করতে আমরা কত কিছুই না করে থাকি। কিন্তু আমাদের যাদের মাথা অনেক বেশি ঘামে তাদেরও কিন্তু চুল পড়ে যাওয়ার সমস্যা অনেকাংশে বেড়ে যায়, তাই চুল যদি অতিরিক্ত ঘামে…

Avatar

চুল ভালো করতে আমরা কত কিছুই না করে থাকি। কিন্তু আমাদের যাদের মাথা অনেক বেশি ঘামে তাদেরও কিন্তু চুল পড়ে যাওয়ার সমস্যা অনেকাংশে বেড়ে যায়, তাই চুল যদি অতিরিক্ত ঘামে মাথা যদি অতিরিক্ত ঘামের আগে খুঁজে বার করতে হবে, এর পিছনে কারণ কি আপনি যদি কারণ একেবারে খুঁজে বের করে ফেলতে পারেন, তাহলে কিন্তু আপনি সহজেই এই ট্রিটমেন্ট করতে পারবেন, এর জন্য আপনাকে বেশি কিছু করতে হবে না, বাড়িতে থাকা কয়েকটা জিনিস দিয়ে এবং কিছু নিয়ম মেনে আপনি আপনার শরীরের ঘামকে নিয়ন্ত্রণ করতে পারবেন। Hoophaap এর পাতায় দেখে নিন সহজ টিপস –

Hair Care Tips: মাথা অত্যধিক ঘামে! চুল ভালো রাখতে জানুন কিছু উপায়

১) প্রচুর জল খান- প্রচুর পরিমাণে জল খেতে হবে, জল খেলে আপনার শরীর থেকে টক্সিন বেরিয়ে যাবে, ঘামকেও আপনি নিয়ন্ত্রণ করতে পারবেন। ঘামকে যদি নিয়ন্ত্রণ করতে না পারেন, তাহলে কিন্তু খুব মুশকিল হবে। প্রচুর পরিমাণে মাথায় ঘাম বসলে, যার ফলে চুল উঠে যাবে।

২) অতিরিক্ত ওয়ার্কআউট – অতিরিক্ত ওয়ার্কআউট করলে মাথা কিন্তু ঘেমে যেতে পারে, যার ফলে অতিরিক্ত পরিমাণে চুল উঠে যেতে পারে, মাথা যদি ঘেমে যায়, তাহলে ওয়র্কআউট করার পরপরই ভালো করে শ্যাম্পু করে নিন। সব সময় যদি শ্যাম্পু করা সম্ভব না হয়, তাহলে মাথা ভালো করে ধুয়ে পরিষ্কার করে ফেলুন।

৩) তেল-মশলা ভাজাভুজি খাবেন না – অতিরিক্ত তেল মশলা ভাজাভুজি খেলে শরীরে টক্সিন এর প্রবণতা অনেকাংশে বেড়ে যায়, যার ফলে শরীর অনেক বেশী উত্তপ্ত হয়ে যায়। যার জন্য শুধু যে ত্বকের ওপরে ঘাম হয়, তা নয়, স্কাল্পের ওপরে ঘামের পরিমাণ অনেকাংশে বেড়ে যায়, যার ফলে চুল উঠে যেতে পারে, তাই শাকসবজি ফলের রস ইত্যাদি খান।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo