Hoop News

ফের জল নিয়ে ভোগান্তি, টানা এত ঘন্টা পানীয় জল সরবরাহ বন্ধ থাকবে হাওড়ার এই এলাকায়

হাওড়া পুরসভা (Howrah Municipalities) এলাকায় বন্ধ থাকবে পানীয় জলের সরবরাহ। ১৮ ঘন্টার জন্য হাওড়া পুরসভা এলাকায় বন্ধ থাকবে পানীয় জল সরবরাহ। পুরসভার তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, শনিবার, ২২ জুন দুপুর ১২টা থেকে রবিবার ২৩ জুন সকাল ৬টা পর্যন্ত পানীয় জল সরবরাহ বন্ধ থাকবে হাওড়া পুরসভা এলাকার বেশ কিছু ওয়ার্ডে।

টানা বন্ধ থাকবে পরিষেবা

হাওড়া পুরসভার তরফে জানানো হয়েছে, পদ্মপুকুরে জলের মূল পাইপলাইনের সংযোগস্থলে ফাটল ধরা পড়েছে। তা অবিলম্বে মেরামতির প্রয়োজন হয়ে পড়ায় ১৮ ঘন্টা পানীয় জল সরবরাহের কাজ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে পুরসভার তরফে। তবে এও জানানো হয়েছে, দীর্ঘক্ষণ পানীয় জল পরিষেবা বন্ধ থাকলেও স্থানীয় বাসিন্দাদের যাতে কোনো রকম সমস্যা না হয় তার জন্য আগের থেকে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

স্থানীয় মানুষের জন্য বিশেষ উদ্যোগ

জলের সমস্যা দেখা দিলে বিকল্প জলের ব্যবস্থা করা হবে। পাঠানো হবে জলের গাড়ি। তবে মানুষ যাতে সচেতন থাকতে পারেন তার জন্য আগে থেকে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে পুরসভার তরফে। মানুষ যাতে বাড়িতে জরুরি ভিত্তিতে জল মজুত রাখতে পারে তার জন্য বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। রবিবার সকালেই যাতে ফের পানীয় জলের পরিষেবা চালু করা যায় তার সবরকম ভাবে চেষ্টা করা হবে বলে জানানো হয়েছে পুরসভার তরফে।

আগেও বন্ধ থেকেছে পরিষেবা

এর আগে গত মার্চ মাসে ৩০ ঘন্টা পানীয় জল সরবরাহ বন্ধ রেখেছিল হাওড়া পুরসভা। তার আগে জানুয়ারি মাসেও পাইপ মেরামতির কাজের জন্য পানীয় জল পরিষেবা বন্ধ রাখা হয়েছিল। উল্লেখ্য, গত মাসেও শিলিগুড়ি পুরসভা এলাকায় বন্ধ ছিল পানীয় জল সরবরাহ। দিন চারেকের জন্য বন্ধ ছিল জল সরবরাহ। পানীয় জলের মান খারাপ ধরা পড়ায় বন্ধ করে দেওয়া হয়েছিল জল সরবরাহ। টানা চার দিন পানীয় জল সরবরাহ বন্ধ থাকায় চরম ভোগান্তির মুখে পড়তে হয়েছিল স্থানীয় মানুষকে।

Related Articles