whatsapp channel

Business Idea: বাড়িতে বসেই হাতে আসবে মোটা টাকা, এই ব্যবসায় রয়েছে মা লক্ষ্মী এবং সরস্বতীর আশীর্বাদ

বর্তমানে বাঙালিকে আর ব্যবসা (Business) বিমুখ বলা চলে না। একটা বড় সংখ্যক মানুষ ইদানিং ব্যবসা করার দিকে ঝুঁকেছে। অনেকে স্টার্টআপ বিজনেস শুরু করছে। উদ্যোগী হিসেবে নাম কামিয়ে ব্যবসা দাঁড় করানোর…

Nirajana Nag

Nirajana Nag

Advertisements
Advertisements

বর্তমানে বাঙালিকে আর ব্যবসা (Business) বিমুখ বলা চলে না। একটা বড় সংখ্যক মানুষ ইদানিং ব্যবসা করার দিকে ঝুঁকেছে। অনেকে স্টার্টআপ বিজনেস শুরু করছে। উদ্যোগী হিসেবে নাম কামিয়ে ব্যবসা দাঁড় করানোর পাশাপাশি মোটা টাকা উপার্জনও করছে। বর্তমানে বাজারের হাল দেখে অনেকেই একটা পার্শ্ব রোজগারের উপায় খুঁজতে ব্যস্ত। চাকরি করলেও পাশাপাশি একটা ছোট ব্যবসা দাঁড় করানোর কথা চিন্তা করছে অনেকেই। তাদের জন্য এই প্রতিবেদন খুবই লাভজনক হতে চলেছে।

Advertisements

ছোট ব্যবসা থেকেই কীভাবে এক লক্ষ টাকা আয় করা যায়, তাও আবার বাড়িতে বসেই,সবটা এই প্রতিবেদনেই জানানো হবে। তাই বিস্তারিত ভাবে সব তথ্য জানতে প্রতিবেদনটি পুরোটা পড়বেন। আজ এমন একটি ব্যবসার কথা জানাতে চলেছি যেটির বর্তমানে যেমন চাহিদা রয়েছে, তেমনি আবার সহজে বাড়িতে থেকেও রোজগার করা সম্ভব হবে।

Advertisements

Business Idea: বাড়িতে বসেই হাতে আসবে মোটা টাকা, এই ব্যবসায় রয়েছে মা লক্ষ্মী এবং সরস্বতীর আশীর্বাদ

Advertisements

স্কুল কলেজে বই খাতার দরকার তো চিরকালই থাকবে আর আছেও। কিন্তু বর্তমানে আর সব কিছুর সঙ্গে খাতার দামও বেড়েছে অনেকটাই। একটা ভালো মানের নোটবুক কিনতে গেলে বেশ কিছু টাকাই খরচ করতে হয়। আর স্কুল কলেজে যে হারে কয়েকদিন পরপরই নতুন খাতা দরকার হয়, তাতে এত বেশি দাম দিয়ে কেনাও সম্ভবপর হয়ে ওঠে না। তাই যদি কম দামের নোটবুক তৈরির ব্যবসা করা যায় তাহলে সেটা বেশ লাভজনক হয়ে উঠতে পারে। খুব সহজ পদ্ধতিতে এই ব্যবসা বাড়িতে থেকেও করা যায়।

Advertisements

এক কেজি কাগজ থেকে পাঁচ-দশটা খাতা সহজেই তৈরি হয়ে যাবে। খাতা প্রতি ১৫-২০ টাকা দাম রেখে বিক্রি করলে একটা ভালো অঙ্কের লাভ হবে। সময় বাঁচিয়ে অন্তত ২০০ টি খাতা তৈরি করতে পারলে ৪০০০ টাকা পর্যন্ত লাভ হবে। এই ব্যবসা শুরু করার জন্য প্রথমেই যেটা দরকার সেটা হল কাগজ যা ম্যানুফ্যাকচারিং কোম্পানি থেকে সহজেই পাওয়া যাবে। এছাড়া লাগবে রোল কাটার একটি মেশিন এবং পিন করার মেশিন। প্রথমে ছোট আকারে ব্যবসা শুরু করার পর একটু দাঁড়িয়ে গেলে ব্যবসা বাড়াতে পারেন। সেক্ষেত্রে একটি সেকেন্ড হ্যান্ড মেশিন কিনতে পারেন। এতে ব্যবসা আরো বাড়বে। নোটবুক তৈরির ব্যবসা থেকে মাসে ৪০ হাজার টাকা পর্যন্ত উপার্জন করা সম্ভব।

whatsapp logo
Advertisements
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই