Finance NewsHoop Tech

Jio Recharge: দাম বাড়িয়েই চাপে পড়ে বাপ বাপ করছে জিও! ১২৩ টাকায় দুর্দান্ত ২৮ দিনের রিচার্জ প্ল্যান আনল জিও

দেশের বাকি বেসরকারি টেলিকম সংস্থার মতোই জুলাই মাসের ৩ তারিখ থেকে ট্যারিফ প্ল্যান বৃদ্ধি করছে জিও jio। ১২.৫% থেকে ২৫% পর্যন্ত দাম বাড়িয়ে দেওয়া হচ্ছে। তবে এই দাম বৃদ্ধি করার পর জিও গ্রাহকদের মধ্যে অসন্তোষ, ক্ষোভ তৈরি হচ্ছে। এমন পরিস্থিতিতে চাপে পড়ে জিও তাদের গ্রাহকদের নতুন সুবিধা আনছে। ঠিক সেই রকমই ১২৩ টাকার একটি রিচার্জ প্ল্যান তারা আনল।

এই মুহূর্তে বাজারে অন্য বেসরকারি কোনো টেলিকম সংস্থার ১২৩ টাকায় ২৮ দিনের ভ্যালিডিটি সহ 4G ডেটা দেবে এমন কোনো রিচার্জ প্ল্যানই নেই। স্বাভাবিকভাবেই মুকেশ আম্বানির টেলিকম সংস্থা এখন অন্যান্যদের সঙ্গে তুলনা করে তাদের টেলিকম সংস্থা কতটা লাভ তা তুলে ধরছে। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, অন্যান্য টেলিকম সংস্থার তুলনায় ৩০% বেশি লাভ হবে সুযোগ রয়েছে জিওতে (jio)।

১২৩ টাকার যে রিচার্জ প্ল্যানটি লঞ্চ করা হয়েছে সেই রিচার্জ প্ল্যানে গ্রাহকরা ২৮ দিনের ভ্যালিডিটি পাবে, পাশাপাশি পাবেন আনলিমিটেড কল। এছাড়াও রয়েছে ১৪Gb 4G ডেটা, সংস্থার তরফ থেকে দাবি করা হচ্ছে, খরচের দিক দিয়ে অন্যান্য টেলিকম সংস্থায় এমন সুবিধা পেতে হলে অন্ততপক্ষে ১৭৯ টাকা রিচার্জ করতে হবে। আবার ১৭৯ টাকা রিচার্জ করলেও ১৪Gb ডেটা পাওয়া যায় না। অন্যান্য সংস্থায় ডেটা দেওয়া হয় ২Gb।

এক্ষেত্রে যদি হিসেব করা যায়, তাহলে খরচের দিক দিয়ে ৩০% খরচ বেঁচে যাবে গ্রাহকদের, এছাড়াও ৭ গুণ বেশি ডেটা পাওয়া যাবে। আবার একই ধরনের একটি বার্ষিক রিচার্জ প্ল্যান আছে, এর জন্য জিও গ্রাহকদের খরচ করতে হয় ১ হাজার ২৩৪ টাকা। তাতে জিও গ্রাহকরা আনলিমিটেড কল, ১৬৮জিবি ডেটা পাবে। এক্ষেত্রেও অন্যান্য সংস্থাগুলির তুলনায় ২৫% খরচ কমের পাশাপাশি প্রায় ৭ গুন বেশি ডেটা পাবেন।

তবে, এই রিচার্জ প্ল্যান (Jio Bharat Recharge) কিন্তু সমস্ত জিও গ্রাহকদের জন্য নয়। এই রিচার্জ প্ল্যান সেই সকল জিও গ্রাহকদের জন্য যাদের কাছে JioBharat ফোন রয়েছে। যে ফোনটি কিপ্যাড ফোন। তবে এই ফোনের মধ্যে ইন্টারনেট ছাড়াও চালানোর ব্যবস্থা থাকার পাশাপাশি বিনোদনের জন্য বিভিন্ন ধরনের App রয়েছে। এছাড়াও এই ফোনে রয়েছে ২৫০০ mAH ব্যাটারি। ইতিমধ্যেই এই ফোনটি দেশে বেশ জনপ্রিয় হয়েছে।

Related Articles