Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow

 
Advertisements

Gold Price Today: লক্ষ্মীবারে একধাক্কায় অনেকটা কমে গেল সোনার দাম, স্বস্তিতে ক্রেতারা

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Follow
Advertisements

ভারতে সোনা ও রুপোর দাম অনেক কিছুর উপর নির্ভর করে ঠিক করা হয়। দেশীয় টাকা ও ডলারের মূল্য, আন্তর্জাতিক বাজারে সোনার চাহিদা এবং দেশের অভ্যন্তরে থাকা বাজার দেখে ঠিক করা হয় সোনা ও রুপোর দাম। এছাড়া বিভিন্ন রাজ্যে ভিন্ন ভিন্ন করের হার থাকায় দামও ভিন্ন হয়ে থাকে। এদিকে সোনার উপর বিনিয়োগ করোনাকালীন সময়ের পর থেকে উল্লেখযোগ্য হয়ে উঠেছে। তাই সোনার দামের উত্থান পতনের উপর নির্ভর করে অনেক কিছুই। কারণ আজকাল গহনার থেকে সোনালী এই ধাতুর উপর বিনিয়োগ হয় সর্বাধিক।

সোনার উর্দ্ধমুখী বাজারে গতকাল কলকাতায় সোনার বাজারদর ছিল নিম্নমুখী অবস্থায়। আর সপ্তাহের লক্ষ্মী বার অর্থাৎ বৃহস্পতিবার কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম রইল নিম্নমুখী অবস্থায়। পাশাপাশি, এদিন সামান্য হ্রাস পেল রূপোর দাম। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

সব খবর মোবাইলে পেতে 👉🏻

Join Now

আজ কলকাতায় সোনার দাম (২৩.০৫.২০২৪-বৃহস্পতিবার) (১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৭৩,৪২০ টাকা। (২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৬৭,৩০০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম, (২২.০৫.২০২৪-বুধবার) (১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৭৪,৫১০ টাকা। (২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৬৮,৩০০ টাকা

আজকের মূল্যহ্রাস (১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ১,০৯০ টাকা। (২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ১,০০০ টাকা।

আজ কলকাতায় রূপোর দাম (২৩.০৫.২০২৪-বৃহস্পতিবার) ৯২,৫০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (২২.০৫.২০২৪-বুধবার) ৯৫,৮০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যহ্রাস ৩,৩০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, বৃহস্পতিবার বিশ্ব বাজারে সামান্য নিম্নমুখী সোনার দাম। গতকাল যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল বাজারে ২৪১২.৭০ মার্কিন ডলার, আজ তা সামান্য কমে হয়েছে ২৩৭১.৩০ মার্কিন ডলার। এর প্রভাব দেশীয় বাজারে স্পষ্টভাবে দেখা গেছে। কারণ দেশীয় বাজারে আজ সোনার দাম রয়েছে নিম্নমুখী অবস্থায়।

Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরে...