Hoop Life

শ্রাবন মাসের প্রতি সোমবার এই খাবারগুলি ভুল করেও মুখে তুলবেন না, হতে পারে মহাবিপদ

শ্রাবণ মাস হল মহাদেবের মাস। হিন্দু শাস্ত্র অনুযায়ী, এই মাসে তে দেবাদিদেব মহাদেবের আগমন হয় ধরাধামে। সারা মাস জুড়ে যারা মহাদেবের ভক্ত, তারা মহাদেবের পুজো করে থাকেন কিংবা অনেকেই আছে সোমবার শিবের জন্য উপোস করে থাকেন এবং অবশেষে শিবের মাথায় দুধ বা গঙ্গা জল ঢালে।

অনেকেই আছে যারা আসল নিয়ম জানেন না, আসল নিয়ম না মেনে দেবাদিদেবের পুজো করলে আপনার জীবনে আসতে পারে মহাবিপদ। এই মহাবিপদের হাত থেকে রক্ষা পেতে আপনাকে কতগুলি নিয়ম মানতে হবে। দেবাদিদেব মহাদেব রুষ্ট হন, এমন কোন কাজ এই গোটা শ্রাবণ মাস জুড়ে করা যাবেনা, তাহলে কিন্তু আপনার জীবনে আসতে পারে মহাবিপদ। আপনার সংসার জ্বলে পুড়ে খাক হয়ে যেতে পারে, মানসিক অশান্তি বাড়তে পারে, অর্থনৈতিক সংকট বাড়তে পারে, সাংসারিক কলহ বেড়ে যেতে পারে।

এই সবের হাত থেকে রক্ষা পেতে অবশ্যই নিয়ম মেনে চলুন। গোটা শ্রাবণ মাস জুড়ে কয়েকটা খাবার একেবারেই আপনার খাদ্য তালিকায় রাখবেন না। তাতে কিন্তু মহাদেব আপনার ওপর ভয়ংকরভাবে রুষ্ট হবে। আপনার সমস্ত সমস্যার সমাধান হওয়ার বদলে সমস্যা আরও বেড়ে যাবে।

গোটা শ্রাবণ মাস জুড়ে কখনোই মাছ, মাংস, ডিম ইত্যাদি আহার করবেন না। গোটা শ্রাবণ মাস জুড়ে নিরামিষ আহার করতে হবে। নিরামিষ আহার করলে মহাদেব সন্তুষ্ট থাকেন। যারা গোটা শ্রাবণ মাস নিরামিষ খেতে পারবেন না, তারা অবশ্যই শিবের বার সোমবার দিন নিরামিষ আহার করে শিবের মাথায় জল ঢালুন। এতেও মহাদেব সন্তুষ্ট হবেন।

এছাড়া গোটা শ্রাবণ মাস জুড়ে কোন শাক খাওয়া যাবেনা। এই সময় শাক খেলে দেবাদিদেব মহাদেব আপনার উপর তুষ্ট হবে। তাহলে আপনার সংসারে আরো অশান্তি লেগে থাকবে। কলমি শাক, লাল শাক, পালং শাক কোন রকম শাক খাওয়া একেবারেই বন্ধ।

গোটা শ্রাবণ মাস জুড়ে আরেকটি খাবার আপনাকে বন্ধ করতে হবে তা হলো বেগুন। বেগুন খাওয়ার সময় সারাবছর আছে। কিন্তু এই শ্রাবণ মাস জুড়ে কখনোই বেগুন আহার করা যাবেনা। বেগুন খেলে অবশ্যই দেবাদিদেব মহাদেব রুষ্ট হবেন। তাকে শান্ত করতে গেলে আপনার প্রতিদিনের খাদ্য তালিকা থেকে বেগুনকে বাদ দিন।

গোটা শ্রাবণ মাস জুড়ে কখনোই কাঁচা দুধ আপনার মুখে তুলবেন না। কারণ এই সময় কাঁচা দুধ দিয়ে দেবাদিদেব মহাদেবকে পুজো করা হয়। এই সময় কাঁচা দুধ যদি আপনি কোন ভাবে মুখে তোলেন, তাহলে দেবাদিদেব মহাদেব আপনার ওপর ভয়ংকর রুষ্ট হবে। যা আপনার সংসারে নেমে আনতে পারে সাংঘাতিক বিপর্যয়।

Related Articles