whatsapp channel

Skin Care Tips: ত্বক থাকবে টানটান, যৌবন ধরে রাখতে নির্ভর করুন এই প্রাকৃতিক নিয়মগুলিতে

বয়স ধরে রাখতে আমরা সবাই পছন্দ করি। আমরা চাই আমরা যেন বেশি বয়সেও একেবারে সুন্দরী যুবতী থাকি। কিন্তু তা করার জন্য আমরা অনেক সময় পার্লারে গিয়ে অনেক অনেক টাকা খরচ…

Avatar

Advertisements
Advertisements

বয়স ধরে রাখতে আমরা সবাই পছন্দ করি। আমরা চাই আমরা যেন বেশি বয়সেও একেবারে সুন্দরী যুবতী থাকি। কিন্তু তা করার জন্য আমরা অনেক সময় পার্লারে গিয়ে অনেক অনেক টাকা খরচ করে আসি কিন্তু আপনি কি জানেন এক্সফলিয়েশন, যোগা, ফেসিয়াল সবই আপনি বাড়িতে করতে পারে এবং প্রাকৃতিক উপায়ে তার জন্য আপনাকে খুব বেশি টাকা খরচ করতে হবে না।

Advertisements

১) যোগা করলে আপনার ত্বক টানটান হবে। তাছাড়া এমন কিছু যোগাভ্যাস আছে, যেমন অনুলোম বিলোম প্রাণায়াম, কপালভাতি প্রাণায়াম এগুলো যদি আপনি নিয়মিত করতে পারেন। তাহলে কিন্তু আপনার ত্বক এবং চুল ভীষণ সুন্দর হবে।

Advertisements

২) ত্বক পরিষ্কার করতে হবে নিয়মিত। আমরা অনেক সময় ত্বক ভালো করে পরিষ্কার করি না। যার ফলে আমাদের ত্বকের ওপরে ময়লা জমে যায়, এই ময়লাকে কখনোই রাখবেন না, কারণ ত্বকের উপরে যদি একবার ময়লা জমে যায়, তাহলে কিন্তু আপনার ত্বক ভীষণ খারাপ হয়ে যাবে।

Advertisements

৩) ত্বক ভালো রাখতে প্রয়োজন এক্সফলিয়েশন। এর জন্য গরম জলে বেশ খানিকটা নুন দিয়ে একটা পাতলা কাপড় ভিজিয়ে মুখ ভালো করে পরিষ্কার করুন। দেখবেন আপনার ত্বক কত সুন্দর হয়ে যাবে।

Advertisements

৪) ত্বক ভালো করতে অবশ্যই ময়েশ্চারাইজার লাগান। আমরা অনেক সময় এটি ভুল করে যাই ময়েশ্চারাইজার লাগাতে ভুলে যাই, রাত্রিবেলা শুতে যাওয়ার সময় নাইট ক্রিম অথবা ময়েশ্চারাইজার অবশ্যই ব্যবহার করুন।

whatsapp logo
Advertisements