Hoop Life

Skin Care: তুলসী পাতা দিয়েই চটপট বানিয়ে ফেলুন টোনার, ত্বক হবে দুধের মতো ফর্সা

বাগানে তুলসী গাছ নিয়ে অসাধারণ বানিয়ে ফেলতে পারেন তুলসী টোনার। চলুন জেনে নিন কিভাবে বানাবেন, আর এর উপকারিতা বা কি? তুলসী গাছ আমাদের বাড়ির প্রত্যেকের বাগানেই থাকে। তাই কয়েকটা তুলসী পাতা নিয়ে আপনি বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন অসাধারণ টোনার। সাথে মিশিয়ে নিতে পারেন গ্রিন টি এই দুটি উপকরণ আপনার ত্বকের জন্য ভীষণ ভালো এবং ত্বকের আদ্রতা বজায় রাখতে সাহায্য করে।

উপকরণ – তুলসী পাতা ১৫ থেকে ১৬ টি গ্রিন টি, দুই থেকে তিন টেবিল চামচ ১ লিটার জলের মধ্যে এই দুটি উপকরণকে দিয়ে অন্তত চার থেকে পাঁচ মিনিটের মতো কম আঁচে ফুটিয়ে নিয়ে ছেঁকে নিন, তাহলেই পেয়ে যাবেন অসাধারণ টোনার। এর সঙ্গে মিশিয়ে নিতে হবে পরিমাণ মতো গোলাপ জল। প্রত্যেকটি উপকরণকে খুব ভালো করে মিশিয়ে নিয়ে একটি কাঁচের বোতলের মধ্যে ভর্তি করে রেখে দিন, তারপরে সময় সুযোগ পেলেই তুলই করে মেখে নিতে পারেন।

১) ত্বক ফর্সা রাখতে সাহায্য করে নিয়মিত এই টোনারটি যদি ব্যবহার করতে পারেন, তাহলে দেখবেন আপনার ত্বক একেবারে দুধের মতন পরিষ্কার হয়ে গেছে, ত্বকের উপরে কোন রকম কোন কালো দাগ থাকবে না।

২) ত্বকের উপরে ব্রণর সমস্যা একেবারেই আসবেনা, ব্রণ সমস্যা কে যদি দূর করতে চান, তাহলে এই টোনার ব্যবহার করতে পারেন। ত্বকের উপরে একেবারে পরিষ্কার ফর্সা হয়ে যাবে।

৩) সুন্দর মাখনের মতন ত্বক পেতে অবশ্যই এই টোনার ব্যবহার করুন, যে কোন ফেসপ্যাক এর মধ্য দিয়ে, আমরা প্রতিদিনই কিছু না কিছু মুখের উপর লাগিয়ে থাকি। এটি যদি ব্যবহার করতে পারেন তাহলে দেখবেন ফেসপ্যাক এর উপকারিতা আরো দ্বিগুণ আকারে বেড়ে যাচ্ছে।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক