Hoop Life

কিভাবে কাঁচা ডিম ব্যবহার করলে ত্বকের সৌন্দর্য ফিরে আসবে

প্রতিদিন একটি করে ডিম খাওয়া যেমন স্বাস্থ্যের পক্ষে অনেকটাই ভালো, ঠিক তেমনই রূপচর্চায় কাজে লাগাতে পারেন কাঁচা ডিম। মুখ পরিষ্কার করতে, মুখের অবাঞ্ছিত লোম তুলে ফেলতে সাহায্য করে ডিমের সাদা অংশ। তাছাড়াও ফেস প্যাক হিসেবে ব্যবহার করতে পারেন ডিমকে।

এক চামচ ডিমের সাদা অংশ এক-চামচ কর্নফ্লাওয়ার ভাল করে মিশিয়ে নিয়ে মুখের মধ্যে যেখানে লোমের আধিক্য বেশি সেখানে লাগিয়ে নিন। তার উপরে টিস্যুপেপার ছোট ছোট করে কেটে লাগিয়ে উপরে আরেকবার ডিমের সাদা অংশের প্রলেপ দিয়ে দিন। কিছুক্ষণ রেখে লোমের বিপরীত দিকে জোরে টেনে নিন। দেখবেন টিস্যু পেপারের ওপর অনেক লোম উঠে এসেছে। এর ফলে লোম ওঠার পাশাপাশি লোমের গ্রোথ অনেকটাই কমে যায়। তাই পার্লারে গিয়ে বেশি টাকা খরচ না করে এই ভাবেই অধিক লোমের আধিক্য কমাতে পারেন।

ফেসপ্যাক হিসেবে ব্যবহার করতে পারেন ডিম। ডিম ভালো করে ফেটিয়ে নিয়ে তার মধ্যে চার চামচ কাঁচা দুধ, এক চামচ বেসন ভাল করে মিশিয়ে নিয়ে মুখের মধ্যে ম্যাসাজ করুন। কিছুক্ষণ পরে একটি তোয়ালে গরম জলের মধ্যে ডুবিয়ে হালকা হাতে মুছে নিন।

তৈলাক্ত ত্বকের জন্য ভীষণ দরকার এই ডিমের সাদা অংশ যারা মুখের মধ্যে ব্রণে ফুসকুড়ি সমস্যায় ভুগছেন তারা নিশ্চিন্তে দু’চামচ ডিমের সাদা অংশের সঙ্গে এক চামচ কফি পাউডার মিশিয়ে ভালো করে মুখের মধ্যে লাগিয়ে রেখে দিন। কিছুক্ষণ পরে গরম জলে মুখ ধুয়ে ফেলুন।

মুখ পরিষ্কার করতে খুব তাড়াতাড়ি সাহায্য করে ডিম। ডিমের সাদা অংশের সঙ্গে এক চামচ টক দই, এক চামচ হলুদ গুঁড়ো ভাল করে মিশিয়ে নিয়ে মুখের মধ্যে লাগিয়ে রাখুন। কিছুক্ষণ পরে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন।

Related Articles