whatsapp channel

Skin Care Tips: কুসুম বাদে ডিমের সাদা অংশ দিয়েই করুন রূপচর্চা, অসাধারণ গ্লো পাবেন

রূপচর্চা করতে গিয়ে আমরা কত কিছুই না ব্যবহার করি। কিন্তু কেমন হয় যদি ডিম দিয়ে রূপচর্চা করা যায়। শুনলে হয়তো অনেকেই অবাক হবেন। ডিম দিয়ে মাথায় প্রোটিন হেয়ার প্যাক অনেকে…

Avatar

রূপচর্চা করতে গিয়ে আমরা কত কিছুই না ব্যবহার করি। কিন্তু কেমন হয় যদি ডিম দিয়ে রূপচর্চা করা যায়। শুনলে হয়তো অনেকেই অবাক হবেন। ডিম দিয়ে মাথায় প্রোটিন হেয়ার প্যাক অনেকে বানিয়ে থাকেন, কিন্তু ত্বকের চর্চায় ডিম শুনলে অনেকেই নাক সিঁটকোন, যারা ডিমের গন্ধ সহ্য করতে পারেন না, তাদের জন্য এই ফেসিয়াল প্যাকটি নয়। কিন্তু অনায়াসেই ডিমের সাদা অংশ দিয়ে বানানো সম্ভব এক অসাধারণ ফেসপ্যাক যা ত্বক সুন্দর করে তুলবে।

এই ফেসপ্যাকটি বানাতে আপনার প্রয়োজন হবে তিন টেবিল-চামচ ডিমের সাদা অংশ, দুই টেবিল চামচ চিনি, ১ টেবিল চামচ কফি পাউডার প্রয়োজনমতো কাঁচা দুধ খুব ভাল করে মিশিয়ে নিতে হবে। তবে বেশি মেশাবেন না, যাতে চিনির দানা গলে যায়, চিনির দানা শক্ত থাকতে থাকতেই ফেসপ্যাকটি রাখতে হবে। এরপর গোটা মুখে, গলায়, পিঠে ভালো করে লাগিয়ে রেখে দিতে হবে।

এই ফেসপ্যাকটি আপনি যদি সপ্তাহে অন্তত তিন দিন ব্যবহার করেন তাহলে বুঝতে পারবেন। আপনার ত্বকের কত সমস্যা থেকে আপনি নিজের ত্বককে বাঁচাতে পারবেন। এই ফেসপ্যাকটি ব্যবহার করলে আপনার ফেসিয়াল হেয়ার অর্থাৎ মুখের উপরে যে ছোট ছোট লোমের আধিক্য বেশি থাকে সেগুলো অনেকটা চলে যাবে। ডিমের সাদা অংশ ফেসিয়াল হেয়ার রিমুভ করতে সাহায্য করে প্রাকৃতিকভাবে। এছাড়া এর মধ্যে ব্যবহৃত কফি পাউডার আপনার ত্বকের ন্যাচারাল স্ক্রাবারের কাজ করবে। যার ফলে ত্বকের ওপরে হওয়া কালো দাগ সহজে দূর করবে। এছাড়া কাঁচা দুধ ত্বকের ময়েশ্চারাইজিং এর কাজ করবে।

whatsapp logo