Finance NewsHoop News

Electric Bill: সাধারণ মানুষের জন্য ফের বড় ধাক্কা! বিদ্যুতের বিলের উপর বসবে অতিরিক্ত চার্জ

গত কয়েক মাস ধরেই অন্যান্য জিনিসপত্রের সাথে পাল্লা দিয়ে বেড়ে চলেছে, বিদ্যুতের বিলের খরচ পশ্চিমবঙ্গে অধিকাংশ ক্ষেত্রেই সাধারণ মানুষের মাসের শেষে একটা আতঙ্ক হয়ে উঠেছে। এবারে মাসের বিলটা ঠিক কত আসবে গত কয়েক মাস ধরে অতিরিক্ত গরম থাকার জন্য ফ্যান, কোথাও কোথাও আবার একটা ঘরে দুটো ফ্যান কিংবা এসি পাল্লা দিয়ে চলেছে, বন্ধ হয়নি।

তাই চড়চড় করে বেড়েছে বিদ্যুতের খরচ। বাজার দোকানে গেলে সবজিপত্রের দাম, এছাড়া রিচার্জ প্ল্যান এর দাম বৃদ্ধি পেয়েছে, অন্যান্য দিকে এইভাবে যদি ইলেকট্রিকের বিলও বেশি আসতে থাকে তাহলে সাধারণ মানুষকে করবেন?

ইলেকট্রিকের বিলের ওপর চার্জ বৃদ্ধি করা হয়েছে –

গত এক বছর ধরে বিলের খরচ অনেকটাই বেড়ে গেছে। এই অতিরিক্ত খরচ সামলাতে হচ্ছে, আমজনতাকে যার ফলে হিমশিম খাচ্ছেন তারা। বিদ্যুতের বিল একদিকে যেমন দ্বিগুণ হয়েছে ফিক্সড চার্জ। অন্যদিকে বৃদ্ধি পেয়েছে মিনিমাম চার্জ, পাশাপাশি কলকাতা CESC এলাকায় বাড়তে চলেছে বিদ্যুতের খরচ। আবেকার সাধারণ সম্পাদক সুব্রত বিশ্বাস জানিয়েছেন, মিনিমাম চার্জ আর বর্ধিত ফিক্সড চার্জ প্রত্যাহার করে নিতে হবে রাজ্যকে।

তিনি আরও জানান, রাজ্যের ক্ষুদ্র শিল্প এবং ক্ষুদ্র কৃষিকে ধ্বংস করা হচ্ছে এই মিনিমাম চার্জ বাড়িয়ে গ্রামের ক্ষেত্রে গৃহস্থ গ্রাহকদের ৩০০ ইউনিটের স্ল্যাবে প্রায় ১৮ পয়সা করে দাম বাড়ানো হয়েছে, এর ফলে গ্রামীণ বাণিজ্যিক গ্রাহকদের ক্যাটাগরিকে তুলে ধরা হচ্ছে। তাছাড়া গ্রাহকদের টাকা লুট করার জন্য স্মার্ট মিটার লাগানোর উদ্যোগ চলছে, যার সব কিছুই জনবিরোধী।

Related Articles