Hoop News

পেরিয়ে গেল পাঁচ বছর, নিজেদের বাড়ি পেতে এখনও অপেক্ষায় বৌবাজারের ক্ষতিগ্রস্তরা

দীর্ঘ পাঁচ বছর কেটে গেছে কিন্তু ইস্ট ওয়েস্ট মেট্রোর কাজের জন্য বউ বাজারের দুর্গা পিতুরিলেন ও সেকড়াপাড়া লেনে যে ২৬ টি বাড়ি সম্পূর্ণ ভেঙে গেছে। এখনো তারা ফিরতে পারেনি সেই বাড়িতে তাদের অভিযোগ ঘটনার পরেই প্রশাসনের তরফ থেকে অনেক প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল, কিন্তু এখনো পর্যন্ত কোনো রকম উদ্যোগ নেওয়া হয়নি। গাঁথা হয়নি একটা ইঁটও, পাঁচ বছরে প্রতিশ্রুতি ছাড়া কিছুই পাননি তারা।

২০১৯ সালের ৩১ অগস্ট এর রাতের আতঙ্ক এখনো ভুলতে পারেননি তারা। ৮বি সেকরাপাড়া লেনের বাসিন্দা কেশবচন্দ্র সেন স্ট্রিটে একটি ফ্ল্যাটে ভাড়ায় রয়েছে। তাদের দাবি মেট্রো শুধুমাত্র বাড়ি ভাড়া দিয়ে দায়িত্ব সেরে ফেলেছে কবে তারা বাড়ি পাবে এবং এর কোন সদ্বৈত রে মেট্রো দিতে পারছে না, ২০১৯ সালে প্রশাসন ও মেট্রো বলেছিল ২০২১ সালে তারা নিজের বাড়ি পেয়ে যাবে, কিন্তু এখন মনে হচ্ছে ২০২৬ সালেও আদপে তারা বাড়ি পাবেন, কিনা সেটাই একটা প্রশ্ন চিহ্নের মুখে পড়েছে।

যে সমস্ত বাড়িগুলো আংশিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে, সেই বাড়িগুলো মেরামত করে দিয়েছে মেট্রো। মেরামত করা কয়েকটি বাড়ির বাসিন্দা সেখানে ফিরেও এসেছেন, আবার কেউ কেউ ফিরে আসতে পারেননি। তারা জানিয়েছেন, পূজোর আগে বা পুজো মিটে গেলে তারা পুনরায় ফিরে আসবেন, তাদের অভিযোগ মেরামতির মান খুব একটা ভালো নয়। এই সমস্ত কাজের জন্য বাড়ির সামনের রাস্তার অবস্থাও ভীষণ খারাপ, প্রয়োজনে অ্যাম্বুলেন্স ঢুকতেও ভীষণ অসুবিধা হয়।

Related Articles