whatsapp channel

Recipe: কম তেলে কড়াইশুঁটির নারকেলি কাটলেট বানানোর রেসিপি শিখে নিন

শীতকাল মানেই বাজারে প্রচুর পরিমাণে কড়াইশুঁটি পাওয়া যাবে। কেমন হয় যদি এই কড়াইশুঁটি দিয়ে চটজলদি বানিয়ে ফেলতে পারেন অসাধারণ কাটলেট। আর বাজারে যদি একটু নারকেল পেয়ে যান তাহলে তো একেবারে সোনায় সোহাগা, যারা কম তেলে ভাজা ভুজি খেতে চান তারা অবশ্যই বাড়িতে এটি চেষ্টা করতে পারেন, যারা ডায়েট কন্ট্রল করছেন, তাদের জন্য এটা অসাধারণ একটি রেসিপি। সন্ধ্যাবেলা চায়ের সঙ্গে খাওয়ার জন্য একেবারে উপযুক্ত একটি রেসিপি।

Avatar

HoopHaap Digital Media

শীতকাল মানেই বাজারে প্রচুর পরিমাণে কড়াইশুঁটি পাওয়া যাবে। কেমন হয় যদি এই কড়াইশুঁটি দিয়ে চটজলদি বানিয়ে ফেলতে পারেন অসাধারণ কাটলেট। আর বাজারে যদি একটু নারকেল পেয়ে যান তাহলে তো একেবারে সোনায় সোহাগা, যারা কম তেলে ভাজা ভুজি খেতে চান তারা অবশ্যই বাড়িতে এটি চেষ্টা করতে পারেন, যারা ডায়েট কন্ট্রল করছেন, তাদের জন্য এটা অসাধারণ একটি রেসিপি। সন্ধ্যাবেলা চায়ের সঙ্গে খাওয়ার জন্য একেবারে উপযুক্ত একটি রেসিপি। তাই আর দেরি না করে চটজলদি বানিয়ে ফেলুন Hoophaap স্পেশাল অসাধারণ কড়াইশুঁটির নারকেলি কাটলেট (motorshuti cutlet).

উপকরণ –
কড়াইশুঁটি এক বাটি
কোরানো নারকেল এক বাটি
নুন মিষ্টি স্বাদ মত
আদা কুচি ২ টেবিল-চামচ
কাঁচা লঙ্কা ১ টেবিল চামচ
ভাজা জিরা গুঁড়ো ১ টেবিল-চামচ
আমচুর পাউডার ১ টেবিল চামচ
ধনেপাতা ১ কাপ
ভাজা বাদাম ১ টেবিল চামচ
সাদা তেল ২ টেবিল চামচ

প্রণালী – কড়াইশুঁটি কে খুব ভালো করে সেদ্ধ করে নিয়ে একটি মিক্সিতে ভালো করে পেস্ট করে নিতে হবে। তারপর একটি পাত্রের মধ্যে কড়াইশুঁটি, কোরানো নারকেল, নুন, মিষ্টি স্বাদ মত, আদা কুচি, লঙ্কা কুচি, জিরে গুঁড়ো, আমচুর পাউডার, ধনে পাতা, ভাজা বাদাম ভালো করে ভেঙে ভালো করে মিশিয়ে নিতে হবে। এরপর একটি ফ্রাইং প্যানে সাদা তেল শুধু ব্রাশ করে নিয়ে কাটলেটের আকারে গড়ে এপিঠ-ওপিঠ করে হালকা করে শ্যালো ফ্রাই করে নিলেই একেবারে তৈরি হয়ে যাবে কড়াইশুঁটির নারকেলি কাটলেট।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media