Hoop Food

Recipe: ম্যাগি ও পাউরুটি দিয়ে মাত্র ১০ মিনিটে ‘ম্যাগি পাউরুটির মিনি রোল’ বানানোর রেসিপি

বিকেলের জলখাবার এ চটজলদি বানিয়ে ফেলতে পারেন একটি অসাধারণ রেসিপি (Evening Snacks Recipe)। বাচ্চাদের অনেক সময় এক নাগাড়ে একই জিনিস খেতে ভালো লাগে না। আর এইরকম করোনা ভাইরাস এর সময় বাইরের জিনিস কিনে খাওয়া একেবারেই উচিত নয়। তাই বাড়িতে থাকা কয়েকটি সবজির পাউরুটি দিয়ে এই চটজলদি মাত্র ১০ মিনিটে রান্না করে ফেলুন Hoophaap স্পেশাল ম্যাগি পাউরুটির মিনি রোল (Maggi Bread Mini Roll).

উপকরণ –
তিনটি পাউরুটি
দুটি ছোট ম্যাগির প্যাকেট
একটা টমেটো টুকরো করে কাটা
দুটি পেঁয়াজকলি ছোট ছোট টুকরো করে কাটা
অর্ধেকটা গাজর ঝিরিঝিরি করে কাটা
অর্ধেকটা ক্যাপসিকাম ছোট ছোট করে কাটা
একটা পেঁয়াজ কুচি কুচি করে কাটা
১ চা-চামচ রসুন কুচি
কাঁচা লঙ্কা কুচি স্বাদমতো
টমেটো সস স্বাদমতো
সাদা ৩ টেবিল চামচ পরিমাণমতো
ময়দা এক টেবিল চামচ

প্রণালী – একটি ফ্রাইং প্যানে সাদা তেল গরম করে তাতে পেঁয়াজ কুচি, টমেটো, গাজর, ক্যাপসিকাম, পেঁয়াজ কলি, রসুন কুচি, কাঁচা লঙ্কা দিয়ে ভাল করে ভাজা ভাজা করে নিয়ে সেদ্ধ করা ম্যাগি দিয়ে দিতে হবে। ম্যাগি মশলা দিয়ে ভালো করে নাড়াচাড়া করতে হবে। পরিমাণমতো টমেটো সস দিতে হবে। যতক্ষণ ম্যাগি হচ্ছে, ততক্ষনে পাউরুটির উপর সামান্য জল মাখিয়ে রুটির বেলুন দিয়ে ভালো করে বেলে নিতে হবে। এতে পাউরুটি বেশ খানিকটা বড় হয়ে যাবে। এরপর সামান্য এক কাপ গরম জল করে তার মধ্যে এক চামচ ময়দা মিশিয়ে রাখতে হবে। পাউরুটির চারধারে এই ময়দা আঙ্গুলে করে দিয়ে দিতে হবে। এটি আঠার কাজ করবে।

এরপর ততক্ষণে ম্যাগি হয়ে গেলে ওপরে সামান্য ধনে পাতা কুচি যদি ইচ্ছা হয় ছড়িয়ে নামিয়ে রাখতে হবে। এরপর এই মিশ্রণটি পাউরুটির মধ্যে দিয়ে পাউরুটিকে গোল করে পাকিয়ে চার ধার ভালো করে আটকে নিতে হবে। এরপর ফ্রাইংপ্যানে সাদা তেল ব্রাশ করে এই পাউরুটির মিনি রোলকে এপিট ওপিট করে ভেজে নিতে হবে তারপর টমেটো সসের সঙ্গে গরম গরম পরিবেশন করুন পাউরুটি মিনি রোল (Maggi Bread Mini Roll)।

whatsapp logo