Finance NewsHoop News

এবার ৩ মাসে নয়, প্রতি মাসে আসবে বিল? গ্রাহকদের সুবিধার্থে বড় ঘোষণা WBSEDCL-র

বর্তমানে বিদ্যুৎ ছাড়া আমরা ভাবতেই পারি না, সারাক্ষণ নয় ফ্যান, লাইট অথবা গরমের সময় ফ্রিজ, এসি সব কিছুতেই বিদ্যুতের প্রয়োজন হয়, কিন্তু বিদ্যুতের বিল, তবে এবারে অসাধারণ একটা ঘোষণা এলো সাধারণ মানুষের জন্য। যেখানে সাধারন মানুষকে তিন মাসে একবার বিল দিতে হতো সেটা যদিও একটা চাপের ছিল এবারে আর তেমন চাপ নিতে হবে না, কারণ এবারে প্রতি মাসেই বিল আসবে (WBSEDCL)।

বেশিরভাগ ক্ষেত্রেই তিন মাস অন্তর বিল আসে WBSEDCL উপভোক্তাদের। তিন মাসের মোট বিদ্যুৎ খরচের ওপর গড়ে বিল পাঠানো হয়, কিন্তু এই পদ্ধতিতে অতিরিক্ত চার্জ দিতে হয়, এনিয়ে অনেক প্রতিবাদ করেছেন গ্রাহকেরা। CESC এর মত প্রতি মাসে বিদ্যুতের বিল আসবে। এতে দেওয়ার সুবিধা তেমনি, অতিরিক্ত হারে ইউনিট চার্জ দিতে হয় না। এই দাবিই তুলছিলেন গ্রাহকেরা।

এবার গ্রাহকদের সুবিধার্থে CESC এর মত প্রতিমাসে বিদ্যুতের বিল পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে। মাসের শুরু থেকে শেষ পর্যন্ত যতই ইউনিট কারেন্ট ব্যবহার করা হবে, শুধুমাত্র তার ওপর হিসাব করেই বিল পাঠানো হবে। এর ফলে বিলের মত অতিরিক্ত হারে বা উচ্চ স্লাবের ইউনিট চার্জ দিতে হবেনা। জানা যাচ্ছে, এই মাস থেকেই নতুন নিয়ম চালু হবে।

প্রসঙ্গত, গরমের মাঝেই নতুন ট্যারিফ লাঘু করেছে CESC। এই বিদ্যুতের দাম বাড়ানো নিয়ে মন্তব্য করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার নবান্নে তিনি স্পষ্ট জানিয়েছেন, CESC র এই বৃদ্ধি রাজ্যের কাছে জানা ছিল না তাই, তাই বিদ্যুৎ মন্ত্রীকে সিইএসসির সাথে কথা বলার নির্দেশ দেওয়া হয়েছে। তবে দাম পরিবর্তিত হবে কিনা তা জানা যায়নি। আগামী দিনে কোনো অফিসিয়াল ঘোষণা হলে তবেই তা জানা যাবে।

Related Articles