Advertisements

Business Idea: মহিলাদের মুখে ফুটবে হাসি, বাড়ি বসেই তিন উপায়ে রোজগার হবে মোটা টাকা

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow
Advertisements

মাত্র তিনটি ব্যবসা আপনি যদি বাড়ি থেকে করতে পারেন তাহলে দেখবেন আপনি বাড়িতে বসেই হাজার হাজার টাকা রোজগার করতে পারছেন। বিশেষ করে যারা গৃহবধূ আছেন তারা হয়তো বাড়ি থেকে বেরোতে পারছেন না, তারা কিন্তু ইচ্ছা করলেই বাড়ি থেকে এই তিনটে ব্যবসা সহজেই করতে পারেন।

বর্তমানে মেয়েরা সাবলম্বী হওয়ার জন্য অনেক সময় বাইরে বেরিয়ে গিয়েও কাজ করছে, কিন্তু অনেক সময় তা করা সম্ভব হয় না, তারা কিন্তু বাড়িতে বসে এই তিনটে ব্যবসা করে হেসে খেলে টাকা উপার্জন করতে পারেন।

১) Youtube চ্যানেল খুলে রোজগার করতে পারেন – বাড়িতে বসে যারা ব্যবসা করতে চাইছেন, তারা কিন্তু নিজের প্রতিভাকে অনেক বেশি মানুষের কাছে যদি পৌঁছে দিতে চান, তাহলে বাড়িতে একটা youtube এ ক্লাস খুলে ফেলুন বা একটা ইউটিউব চ্যানেল খুলে ফেলতে পারেন। এই ইউটিউব চ্যানেলের মাধ্যমে আপনি যদি ভালো আঁকা শেখাতে পারেন বা পড়াতে পারেন বা নাচ শেখাতে পারেন বা গান শেখাতে পারেন, তাহলে কিন্তু খুব সহজেই ইউটিউব চ্যানেলের ভিডিও দিয়ে তা থেকে আপনি রোজগার করতে পারবেন।

২) বাড়িতেই বানিয়ে ফেলুন বিউটি প্রোডাক্ট – বাড়িতে বানিয়ে ফেলতে পারেন বিউটি প্রোডাক্ট, আপনি যদি সাজতে ভালোবাসেন বা ঘরোয়া উপাদানের প্রতি আপনার যদি ঝোঁক থাকে, তাহলে বাড়িতেই কিন্তু স্ক্রাবার এ ছাড়া একদম হাতে বানানো তৈরীর সাবান আপনি সহজেই বিক্রি করতে পারেন। তার জন্য প্রথমেই আপনাকে সোশ্যাল মিডিয়ার উপর নির্ভরশীল হতে হবে, এর জন্য সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আপনাকে সবাইকে জানাতে হবে আপনি কি কি করছেন।

৩) বুটিক খুলে পয়সা রোজগার করুন- যারা হাতে আঁকতে ভীষণ পছন্দ করেন, তারা কিন্তু শাড়ির ওপরে এঁকে বুটিকের কাজ সহজেই করতে পারেন। দেখবেন পুজোর সময় আমরা অনেক সময় পছন্দ মতন শাড়ি কিনতে চায়, দুর্গা ঠাকুরের মুখ আঁকা কিংবা নিজস্ব পছন্দ মতন ডিজাইনের শাড়ি সব সময় খুঁজে পাওয়া যায় না, কিন্তু আপনি যদি আঁকতে ভালোবাসেন, তাহলে এই শাড়িতে পাঞ্জাবিতে একে সহজেই কিন্তু বিক্রি করতে পারেন ।

Shreya Maitra Chatterjee
Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow