Hoop Story

মুখটা চেনা লাগছে? কথা না বলেই ভিডিও বানিয়ে বিখ্যাত এই ইউটিউবার, জানুন আসল পরিচয়

করোনা অতিমারী বিশ্বকে বদলে দিয়েছে। পরিবর্তন ঘটেছে পেশার। সোশ্যাল মিডিয়ার প্রতি বেড়েছে নির্ভরতা। ওটিটির মাধ্যমে বেড়েছে বিনোদনের মাত্রা। ইউটিউবে পাল্লা দিয়ে বেড়েছে কন্টেন্ট ক্রিয়েটরের সংখ্যা ও তার সাথে কন্টেন্টের বিবিধ রূপ। এই মুহূর্তে অন্যতম জনপ্রিয় ইউটিউবার হলেন খাবি লেম (Khaby Lame)।

জটিল পদ্ধতিকে সহজ ভাবে করে দেখানো খাবির কন্টেন্ট-এর মূল বিষয়। মুখে কোনো কথা না বলেই মজাদার ভঙ্গিতে নিজের কন্টেন্ট পেশ করেন খাবি। কলা সাধারণ ভাবেই খোসা ছাড়িয়ে খাওয়া যায়। কিন্তু খাবি বিভিন্ন যন্ত্রপাতির মাধ্যমে তা জটিল করে তুলে বুঝিয়ে দেন সাধারণ মানুষের কাছে যা জটিল, তাঁর কাছে সেটাই সহজ। অনেকে খাবির ভিডিওর সাথে কিংবদন্তী চার্লি চ্যাপলিন (Charli Chaplin)-এর ফিল্মগুলির মিল পান। মজা করে অনেকে খাবিকে বলেন ইউটিউবের চার্লি চ্যাপলিন।

নামী টিকটকারদের ছাপিয়ে বর্তমানে খাবির অনুরাগীর সংখ্যা অনেক বেশি। বর্তমানে বিভিন্ন আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ‍্যালে খাবিকে দেখা যায় বিশেষ অতিথি হিসাবে। লিওনেল মেসি, ইডি শীরোনরা তাঁর বিশেষ ফ্যান। বর্তমানে সোশ্যাল মিডিয়া থেকে যথেষ্ট বড় অঙ্কের অর্থ উপার্জন করেন খাবি। কিন্তু বরাবর তাঁর জীবনটা রূপকথার ছিল না। শৈশব থেকেই ডিসলেক্সিয়ায় আক্রান্ত খাবি।

 

View this post on Instagram

 

A post shared by Khaby Lame (@khaby00)

তাঁর যখন মাত্র এক বছর বয়স, তখন তাঁর পরিবার সেনেগাল থেকে চলে আসে ইতালিতে। কলেজ ড্রপ আউট খাবি কখনও কারখানায়, কখনও হোটেলের কর্মী হিসাবে কাজ করতেন। মাসিক বেতন কোনোদিন হাজার ডলারের বেশি ছিল না। 2020 সালে খাবির চাকরি চলে যায়।

এরপর তিনি সিদ্ধান্ত নেন ভিডিও বানানোর। খাবির ভিডিও প্রথমদিকে মাত্র নয় জন দেখতেন। সাবস্ক্রাইবারের সংখ্যা ছিল মাত্র দুই জন। কিন্তু হাল ছাড়েননি খাবি। নিয়মিত ভিডিও বানাতে থাকেন তিনি। ধীরে ধীরে বেড়েছে অনুরাগীর সংখ্যা। সেনেগাল থেকে আসার পর খাবির কাছে ছিল না ইতালির নাগরিকত্ব। 2022 সালের 24 শে জুন ইতালি সরকার খাবিকে দিয়েছে নাগরিকত্ব।

 

View this post on Instagram

 

A post shared by khaby Lame (@khaby00_fan98)