whatsapp channel

Hair Care: চুল লম্বা করার ৫ টি টিপস

চুল লম্বা হওয়া প্রত্যেকেই চায়। তার জন্য আমরা কত কিছুই না করে থাকি। কিন্তু আপনি কি জানেন এই চুল ঠিক করার জন্য আপনার রান্নাঘরে কয়েকটা জিনিস যথেষ্ট এজন্য আপনাকে খুব…

Avatar

HoopHaap Digital Media

চুল লম্বা হওয়া প্রত্যেকেই চায়। তার জন্য আমরা কত কিছুই না করে থাকি। কিন্তু আপনি কি জানেন এই চুল ঠিক করার জন্য আপনার রান্নাঘরে কয়েকটা জিনিস যথেষ্ট এজন্য আপনাকে খুব একটা বাইরে যেতে হবে না চুল একেবারে বিশাল লম্বা হয়ে যাবে মাত্র এক মাসের মধ্যে মেনে নিন এই ৫ টি টিপস।

১) কারি পাতা ফোটানো জল যদি প্রতিদিন চুলে ব্যবহার করতে পারেন টানা ৩০ দিন তাহলে দেখবেন আপনার চুল কত সুন্দর এবং লম্বা হয়ে গেছে যাদের চুল সহজে বাড়ে না। তাদের জন্য এই টিপসটি অসাধারণ। গরম জলের মধ্যে একমুঠো কারিপাতা দিয়ে ভালো করে ফুটিয়ে নিয়ে চুল ধুয়ে ফেলুন।

২) গরম জলের মধ্যে কালোজিরে ভালো করে ফুটিয়ে নিয়ে এই জলটি আপনি চুলের জন্য ব্যবহার করতে পারেন। এটি আপনার চুলকে তাড়াতাড়ি লম্বা করতে সাহায্য করে।

৩) চাল ধোয়া জল যদি আপনি আপনার চুলে প্রতিদিন দেন তাহলে চুল অনেক ভালো প্রোটিন পাবে এবং এই প্রোটিন এর জন্য আপনার চুল অনেক তাড়াতাড়ি বেড়ে উঠবে। তবে প্রতিদিন নয় সপ্তাহে অন্তত দুদিন চাল ধোয়া জল দিয়ে চুল ধুতে পারেন।

৪) লিকার ফেলে না দিয়ে চা হওয়ার পরে অবশ্যই লিকার চা চিনি ছাড়া হওয়ার পরে এই চা এবং তার মধ্যে আরও একটু দিয়ে অথবা যারা গ্রিন টি পান করেন এই গ্রিন টি ব্যাগ ভালো করে ফুটিয়ে নিয়ে চুলের মধ্যে ভালো করে লাগিয়ে কিছুক্ষণ রেখে নিন। এটি পর পর ৩০ দিন যদি করতে পারেন দেখবেন চুল কত লম্বা হয়ে গেছে।

৫) আমলকির রস ভালো করে যদি মাথার গোড়ায় গোড়ায় লাগিয়ে নেওয়া যায় কিছুক্ষণ পরে শুধু জল দিয়ে ধুয়ে ফেলতে পারেন। সপ্তাহে অন্তত দুদিন যদি এটি করতে পারেন তাহলে অবশ্যই আপনার চুল তাড়াতাড়ি লম্বা হয়ে যাবে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media