whatsapp channel

Skin Care: এক সপ্তাহে ত্বক‌ উজ্জ্বল করুন ৫টি প্রাকৃতিক উপায়ে

আজকের দিনে পুরুষ নারী উভয়েই ফর্সা হতে চায়। তার জন্য কত কিছুই না ব্যবহার করে মাসে কত টাকা খরচ করে নিজেদের বিউটি প্রোডাক্ট কেনার পেছনে অথবা চলে যায় পার্লারে। সেখানেও…

Avatar

HoopHaap Digital Media

আজকের দিনে পুরুষ নারী উভয়েই ফর্সা হতে চায়। তার জন্য কত কিছুই না ব্যবহার করে মাসে কত টাকা খরচ করে নিজেদের বিউটি প্রোডাক্ট কেনার পেছনে অথবা চলে যায় পার্লারে। সেখানেও গিয়ে একগাদা টাকা খরচ করে আসে। কিন্তু বেশ কিছুদিন যাওয়ার পর ত্বকের আবার দফারফা। সেই এক অবস্থায় বরঞ্চ ত্বক অনেক খারাপের দিকে যায়। যত বয়স বাড়ে ত্বকের রঙ ততটাই অনুজ্জ্বল হতে শুরু করে। নানা কারণে তাই এই কারণগুলি কে যদি একটু খুঁজে বার করা যায় এবং তার সাথে কয়েকটা ঘরোয়া প্রাকৃতিক ফেসিয়াল যদি মেনে চলতে পারেন তাহলে আপনার গায়ের রং সহজেই অনেক উজ্জ্বল হবে।

প্রথমত, কাঁচা দুধের মধ্যে সামান্য বেসন দিয়ে এই মিশ্রণটি যদি পরপর সাতদিন আপনি স্নান করার আগে ভালো করে গায়ে মুখে ঘষে নিয়ে স্নান করতে পারেন। তাহলে ত্বক অনেক বেশি পরিষ্কার থাকে কাঁচা দুধ এবং বেসন এই দুটি জিনিস এই বহু প্রাচীনকাল থেকে রূপচর্চার জন্য ব্যবহৃত হয়ে আসছে।

দ্বিতীয়তঃ, টক দইয়ের সঙ্গে এক চামচ চালের গুঁড়ো ভালো করে মিশিয়ে নিন এই মিশ্রণটি যদি আপনি মুখে এবং সারা গায়ে ভালো করে লাগিয়ে কুড়ি মিনিট পরে ভালো করে স্নান করে নিতে পারেন তাহলে ত্বক অনেক বেশি পরিষ্কার এবং ঝকঝকে হয়ে যাবে।

তৃতীয়তঃ, এক চামচ কফি পাউডার, এক চামচ গুঁড়ো দুধ, এবং প্রয়োজন মতন গোলাপজল ভালো করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি মুখে বেশ খানিকক্ষণ লাগিয়ে রেখে স্নান করে ফেলুন। এটি যদি আপনি পরপর সাতদিন করতে পারেন তাহলে ত্বকের জেল্লা অনেক বেশি ভালো হয়ে যাবে।

চতুর্থত, এক চামচ কমলালেবুর খোসা গুঁড়ো, এক চামচ লেবুর রস, এক চামচ টক দই মিশ্রণটি ভাল করে মিশিয়ে মুখে, হাতে, গলায় লাগিয়ে বেশ কিছুক্ষণ রেখে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন।

পঞ্চমত, মুখ ভালো করে সকালবেলা ঘুম থেকে উঠে পরিষ্কার করতে হবে। এর জন্য ব্যবহার করতে পারেন কাঁচা দুধ অথবা গোলাপজল। এরপরে টোনার ব্যবহার করতে হবে। টোনারের জন্য ব্যবহার করতে পারেন শসার রস অথবা গ্রিন টি। এর পরে প্রয়োজনমতো যে কোনো একটা ফেসপ্যাক লাগিয়ে তারপরে ব্যবহার করতে হবে ময়শ্চারাইজার। ময়েশ্চারাইজারের জন্য কাঁচা দুধের মধ্যে এক চামচ মধু মিশিয়ে মুখের মধ্যে ভালো করে বুলিয়ে নিন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media