Hoop Life

Hair Care Tips: চুল পাতলা হয়ে যাওয়ার প্রধান পাঁচটি কারণ জেনে নিন

বর্ষাকাল ছাড়াও পথ নানা কারণে চুল পাতলা হয়ে যেতে পারে, আর এই চুল পাতলা হয়ে যায় অনেকগুলি কারণে। যদি আপনার শরীরে একসঙ্গে হতে থাকে। শারীরিক সমস্যা বাইরে থেকেও নানান রকম সমস্যার কারণে চুল পাতলা হয়ে যেতে পারে। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন কিভাবে আপনি আপনার চুল সুন্দর করবেন, আর চুল পাতলা হওয়ার পাঁচটি কারণ।

১) নোংরা চুল রাখবেন না, অনেক সময় সময়ের অভাবে আমরা ঠিক সময় শ্যাম্পু করতে পারি না। যার ফলে আমাদের চুল কিন্তু নোংরা হয়ে যায়, এর জন্য প্রচুর পরিমাণে চুল উঠতে পারে।

২) শ্যাম্পু করার সময় অতিরিক্ত শ্যাম্পু দেবেন না, আমরা ভাবি ঝগড়া হয়েছে বলে বেশি বেশি শ্যাম্পু দিলে চুল পরিষ্কার হয়ে যাবে, কিন্তু কেমিক্যাল যত কম চুলে লাগানো যায় ততটাই ভালো।

৩) শ্যাম্পু করার সময় চুল পরিষ্কার করার জন্য অনেকেই গরম জল ব্যবহার করেন, কিন্তু আপনি কি জানেন? অতিরিক্ত গরম জলে আপনার চুলকে একেবারে নষ্ট করে দেবে, তাই অতিরিক্ত গরম নয় যদি প্রয়োজন হয় ঈষদুষ্ণ জল পড়ে নিন।

৪) অনেক সময় শ্যাম্পু করার সময় আমরা জোরে জোরে ঘষে ঘষে সর্বোপরি যার জন্য কিন্তু চুল উঠে যেতে পারে, সেদিকেও খেয়াল রাখবেন।

৫) খাওয়ার পাতে প্রচুর পরিমাণে শাকসবজি, সারা দিনই প্রচুর পরিমাণে জল, ফলের রস এছাড়াও সকালে উঠে একটু হাঁটাহাঁটি, যোগাভ্যাস, প্রাণায়াম ইত্যাদি করতে হবে।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনোরকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo