Hoop Life

Aloevera Jel Hair Oil: শীতে উস্কোখুস্কো চুলের সমস্যায় বাড়িতে বানিয়ে মেখে ফেলুন অ্যালোভেরার তেল

শীতকাল মানেই চামড়া এবং চুল একেবারে রুক্ষ সূক্ষ্ম হয়ে যায়, যা কিন্তু আমাদের জন্য খুবই একটা বিচ্ছিরি অবস্থা সৃষ্টি করে। চুল রুক্ষ, খুশকো, হয়ে গেলে অনেক বেশি পরিমাণে চুল ওঠে সেক্ষেত্রে তাই চুলকে যদি ম্যানেজেবল করে তুলতে চান, তাহলে বাড়িতে বানিয়ে ফেলতে পারেন অসাধারণ অ্যালোভেরা তেল। কি ভাবছেন অনেক ঝামেলার ব্যাপার? একেবারেই নয়, বাড়িতে যদি একটা অ্যালোভেরা গাছ থাকে, তাহলে কিন্তু চটজলদি বানিয়ে ফেলতে পারেন অসাধারণ অ্যালোভেরা হেয়ার অয়েল। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন কিভাবে বানাবেন অ্যালোভেরার তেল।

প্রথমেই নিতে হবে দুটি বড় আকারের অ্যালোভেরা গাছের পাতা, তা থেকে বার করে নিতে হবে অ্যালোভেরা জেল অ্যালোভেরা জেল এর সঙ্গে মিশিয়ে নিতে হবে। পরিমাণ মতো নারকেল তেল এর সঙ্গে মেশাতে হবে। দুই থেকে তিনটি ভিটামিন ই ক্যাপসুল খুব ভালো করে প্রত্যেকটি উপকরণকে ভালো করে মিশিয়ে নিন। এরপর একটি কাঁচের জায়গার মধ্যে রেখে দিতে হবে। তারপরেই ব্যবহারের উপযুক্ত হয়ে যাবে। এরপরে খুব ভালো করে চুলের গোড়ায় গোড়ায় এই তেল ম্যাসাজ করুন।

এই তেলের উপকারিতা- নিয়মিত আপনি যদি এই তেল ভালো করে মাসাজ করেন তাহলে চুল হবে ঘন, কালো এবং নরম ও সিল্কি। শীতকাল পড়লে যে খুশকির সমস্যা বেড়ে যায়, তার হাত থেকেও আপনি রেহাই পাবেন। তবে সপ্তাহে দুদিন এই তেল ভালো করে চুলের গোড়ায় গোড়ায় ম্যাসাজ করতে হবে। আর তারপরে যে কোনো শ্যাম্পু দিয়ে শ্যাম্পু করে ফেলতে হবে।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক