Advertisements

Flower Facepack: ফুলের ফেসপ্যাক ব্যবহার করেই ত্বকে আসবে গোল্ডেন গ্লো, শুধু জানতে হবে পদ্ধতি

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow

সামনেই দুর্গাপুজো আর দুর্গা পুজোয় বাঙালি পুজোর আগে বিউটি পার্লারে যাবে না, এমন হতেই পারে না। কিন্তু আপনি কি জানেন? আপনি যদি এই তিনটি ফুলের ফেসপ্যাক ব্যবহার করেন, তাহলে শুধু পুজোর আগে কেন কোনদিনই আপনাকে বিউটি পার্লার মুখো হতে হবে না। বিউটি পার্লারে গিয়ে নিজেকে সুন্দরী করার চেয়ে, একেবারে প্রাকৃতিক উপাদান দিয়ে যদি আপনি নিজেকে সুন্দর করেন তাহলে মন্দ কি।

অনেক প্রাচীনকাল দিয়েই ফুল দিয়ে ফেসপ্যাক তৈরি করার একটা প্রবণতা দেখা গেছে, প্রাকৃতিক উপাদান আমাদের শরীরের কোন ক্ষতি করে না। উল্টে আমাদের ত্বকের এবং চুলের অনেক ভালো করে, তাই তো আগেকার দিনে যারা রাণীমা ছিলেন, তারা কিন্তু এই সমস্ত ফুল ব্যবহার করতেন। গোলাপজল তো ব্যবহার করেন অনেকেই জানেন গোলাপ ফুল আমাদের ত্বকের জন্য ভালো, কিন্তু আরো দুটো ফুল আছে, যদি আপনি সহজেই বাড়িতে একটা সুন্দর ফেসপ্যাক বানিয়ে নিতে পারেন।

১) গোলাপ ফুল- গোলাপ ফুল দিয়ে আপনি কিন্তু সহজেই একটি ফেসপ্যাক তৈরি করে ফেলতে পারেন বাড়িতে যদি গোলাপের গাছ থাকে, তাহলে তো কোন কথাই নেই, আর যদি বাইরে থেকে গোলাপ ফুল কিনে আনেন, তাহলে গোলাপ ফুলের পাপড়িকে খুব ভালো করে পেস্ট করে নিয়ে দুধের সঙ্গে মিশিয়ে আপনি যদি নিয়মিত লাগাতে পারেন, তাহলে আপনার ত্বক হবে ভীষণ পরিষ্কার সুন্দর।

২) গাঁদা ফুল- শীতকাল আসছে, গাঁদা ফুল প্রচুর পরিমাণে পাওয়া যাবে, এই গাঁদা ফুলকে যদি সুন্দর করে পেস্ট করে মুখে লাগাতে পারেন টক দইয়ের সঙ্গে। তাহলে এরকম কিছুদিন করার পরে দেখবেন, আপনার ত্বক একেবারে দুধের মতন পরিষ্কার হয়ে গেছে।

৩) জবা ফুল- আমরা সকলেই জানি, জবা ফুল চুলের জন্য ভীষণ ভালো। কিন্তু আপনাকে জানেন এই জবা ফুল দিয়ে আপনি যদি একটা ফেসপ্যাক বানাতে পারেন, তাহলে কিন্তু আপনার ত্বকও ভীষণ সুন্দর হয়ে যাবে। জবা ফুলের পেস্টের সঙ্গে সামান্য পরিমাণে কাঁচা দুধ এবং গ্লিসারিন মিশিয়ে মুখে মাসাজ করুন, কিছুক্ষণ পরে ধুয়ে ফেলুন।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow