whatsapp channel

Lifestyle: পুদিনা পাতার এত গুন আগে জানতেন! আপনার কাজে লাগবেই

গরমকালে বাজারে গেলে প্রচুর পরিমাণে পুদিনা পাতা পাওয়া যায় তাই গরমকাল জুড়ে পুদিনা পাতার সেবন করতে পারে অথবা পুদিনাপাতাকে এই ভাবে ব্যবহার করতে পারেন। আপনার নিত্য জীবনে। আমাদের Hoophaap এর…

Avatar

Advertisements
Advertisements

গরমকালে বাজারে গেলে প্রচুর পরিমাণে পুদিনা পাতা পাওয়া যায় তাই গরমকাল জুড়ে পুদিনা পাতার সেবন করতে পারে অথবা পুদিনাপাতাকে এই ভাবে ব্যবহার করতে পারেন। আপনার নিত্য জীবনে। আমাদের Hoophaap এর পাতায় দেখে নিন কি সেই পাঁচটি পদ্ধতিতে আপনি পুদিনাপাতা কে ব্যবহার করবেন –

Advertisements

১) পুদিনা পাতার সুন্দর গন্ধ আমাদের ত্বক রিফ্রেশ করতে সাহায্য করে, তাই জলের মধ্যে পুদিনা পাতা ফুটিয়ে সহজেই বানিয়ে ফেলতে পারেন রিফ্রেশিং টোনার।

Advertisements

২) যাদের পায়ে অনেকক্ষণ বুট জুতো পরে থাকার কারণে দুর্গন্ধ হয়, তারা রাত্রিবেলা শুতে যাওয়ার সময় পা ভালো করে পরিষ্কার করে নিয়ে কয়েকটা পুদিনা পাতা থেঁতো করে সেই রস সারা পায়ে লাগিয়ে রেখে দিন, পরের দিন সকালবেলা উঠে ধুয়ে ফেলুন এরাম বেশকিছুদিন পরলে পায়ে ঘামের দুর্গন্ধ দূর হবে।

Advertisements

৩) গরমকালে অতিরিক্ত ঘামের দুর্গন্ধ দূর করতে অবশ্যই পুদিনা পাতা ব্যবহার করতে পারেন। পুদিনা পাতার পেস্ট এর সঙ্গে সামান্য পরিমাণে গোলাপজল ভালো করে মিশিয়ে নিয়ে আন্ডার আর্মসে খানিকক্ষণ লাগিয়ে তারপর জল দিয়ে ধুয়ে ফেলুন। সেক্ষেত্রে ঘামের দুর্গন্ধ দূর হবে, এবং ব্যাকটেরিয়াও অনেকাংশে দূরে চলে যাবে।

Advertisements

৪) যারা ডায়েট কন্ট্রোল করছেন, অথবা রোগা হতে চাইছেন, তারা রোজ সকালবেলা ঘুম থেকে উঠে গরম জলের মধ্যে পুদিনা পাতা ফুটিয়ে তার মধ্যে ২ টেবিল চামচ লেবুর রস মিশিয়ে পান করুন, দেখবেন আপনার চর্বি কত তাড়াতাড়ি গলে যাচ্ছে।

৫) ব্রণের দাগ কমাতে পুদিনা পাতার রসের সঙ্গে ২ টেবিল-চামচ আলুর রস, ভালো করে মিশিয়ে যদি গোটা মুখে লাগিয়ে অন্তত দশ মিনিট রেখে দেন। এরকম কিছুদিন করার পরে দেখবেন ব্রণের দাগ সব চলে গেছে।

whatsapp logo
Advertisements