Hoop Life

Lifestyle: পাতলা দাড়ির সমস্যায় ভুগছেন? ঘন দাড়ি পেতে কাজে লাগান সহজ পাঁচটি টিপস

সন্ধ্যার সময় অনেক ছেলেদের এটি একটা সমস্যা হয়ে থাকে, গালে দাড়ি কম গজায় অথবা গালে দাড়ি অনেক বেশি পাতলা হয়ে যায় সেক্ষেত্রে যদি এই পাঁচটি টিপস ফলো করতে পারেন, তাহলে দেখবেন গালের দাড়ি অনেক ঘন হয়ে গেছে। দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চট্জলদি দেখে ফেলুন, কিভাবে পুরুষরা গালের দাড়িকে অনেক বেশি ঘন করবেন।

১) নিয়মিত দাড়ি কাটতে হবে, পুরুষরা যারা চাইছেন ঘন দাড়ি করতে, তাদের কিন্তু নিয়মিত দাড়ি কাটতে হবে। নিয়মিত দাড়ি কাটলে তবেই কিন্তু দাড়ি অনেক বেশি ঘন হবে।

২) দাড়ির যত্ন নিতে হবে, রীতিমতন দাড়ি গজানোর জন্য উপযুক্ত তেল লাগাতে হবে, তাহলেই দেখবেন দাড়ি সুন্দর হয়ে যাবে।

৩) দাড়ি কামানোর যন্ত্র কে খুব ভালো করে পরিষ্কার করে নিতে হবে, দাড়ি কামানোর যন্ত্রে যদি নোংরা থাকে, তাহলে ইনফেকশন হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যাবে, সেক্ষেত্রে দাড়ি তো উঠবেই না উল্টে, দাড়ি নরম হয়ে যেতে পারে বা গালের সেই অংশের দাড়ি নাও উঠতে পারে।

৪) মুখে যেন কোনোভাবেই ব্রণ না হয়, সেদিকে অবশ্যই খেয়াল রাখবেন। অতিরিক্ত ব্রণ হলে কিন্তু দাড়ি উঠতে অসুবিধা হয়, সেক্ষেত্রে শরীরের যত্ন নিতে হবে। জাঙ্ক ফুড খাওয়া একেবারেই যাবেনা, প্রয়োজনমতো প্রচুর পরিমাণে জল পান করতে হবে।

৫) আর যদি খুব অসুবিধা হয়, তাহলে চিকিৎসকের পরামর্শ নিতে পারেন, অনেক সময় জিনগত কারণেও দাড়ি উঠতে দেরি হতে পারে, অথবা দাড়ি কম উঠতে পারে, সেক্ষেত্রে চিকিৎসকের পরামর্শ নেওয়ায় ভালো, এছাড়া মুখ ভালো করে পরিষ্কার করতে হবে সবসময়।

Related Articles