Hoop Life

Skin Care Tips: নামিদামি ক্রিম ছাড়ুন, সুন্দর ঝকঝকে ত্বক পেতে সাহায্য করবে এই ডায়েট

ত্বক সুন্দর পেতে আমরা প্রসাধনীর উপরে বেশি নজর দিই। নামি দামি লিপস্টিক নামি দামি ক্রিম কিভাবে আমাদেরকে সত্যিই দেখতে সুন্দর লাগে। তা হয়তো সত্যিই হয়, কিন্তু তা খুব বেশি সময়ের জন্য হয় না, কারণ আমাদের খাওয়া-দাওয়ায় যদি উল্টোপাল্টা থাকে বা আমরা ডায়েটে যদি উপযুক্ত আমাদের শরীরের জন্য যা খাবার প্রয়োজন তা না খায় তাহলে কিন্তু আমাদের ত্বক এবং চুল একই বারে নষ্ট হয়ে যাবে তাই শুধু প্রসাধনী নয়, নজর দিতে হবে ডায়েটে জেনে নিন কি কি খাবার খাবেন।

১) ভিটামিন সি জাতীয় খাবার খেতে হবে। চলুন জেনে নেওয়া যাক ভিটামিন সি আছে কোন কোন খাবারে। পাকা পেয়ারা, আমলকি, সমস্ত ধরনের লেবু, এছাড়াও পালংশাক তাছাড়া ভিটামিন সি রয়েছে প্রচুর পরিমাণে।

২) যে সমস্ত খাবারে প্রচুর পরিমাণে ম্যাঙ্গানিজ আছে সেই সমস্ত খাবার খেতে হবে। যেমন বাদাম, গোটা মসুর ডাল, দানা শষ্য ইত্যাদি।

৩) যে সমস্ত খাবারে জিংক থাকবে, সে সমস্ত খাবার খেতে হবে যেমন দুধ, কুমড়োর বীজ এবং কাজু বাদাম।

৪) প্রচুর পরিমাণে প্রোটিন সমৃদ্ধ খাবার আপনাকে খেতে হবে। প্রচুর পরিমাণে দিন এবং মাছ-মাংস উপযুক্ত করে খেতে হবে, না হলে কিন্তু আপনার শরীরে অ্যামিনো এসিডের ঘাটতি থাকবে। যার জন্য আপনার ত্বক এবং চুল দুটোই নষ্ট হয়ে যেতে পারে।

৫) প্রচুর পরিমাণে সবুজ শাকসবজি খেতে হবে, কোন শাক সবজিতে বারণ থাকলে সেটি বাদ দিয়ে অন্যান্য শাকসবজি পরিমাণ কম খেতে হবে, তাহলেই আপনি সুস্থ এবং সুন্দর থাকবেন ভেতর থেকে।

whatsapp logo