whatsapp channel

Skin Care Tips: দুধের মতো ফর্সা হবে ত্বক, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন অসাধারণ নাইট ক্রিম

রাত্রিবেলা গভীর ঘুমের মধ্যে দিয়েই আমাদের ত্বক নতুন করে আরো সুন্দর হয়ে ওঠে। তাই রাতে ত্বকের যত্ন নেওয়া ভীষন জরুরী। রাতে শোয়ার আগে যদি একটি নাইট ক্রিম মুখে ভালো করে…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

রাত্রিবেলা গভীর ঘুমের মধ্যে দিয়েই আমাদের ত্বক নতুন করে আরো সুন্দর হয়ে ওঠে। তাই রাতে ত্বকের যত্ন নেওয়া ভীষন জরুরী। রাতে শোয়ার আগে যদি একটি নাইট ক্রিম মুখে ভালো করে লাগাতে পারেন, তাহলে আপনার ত্বক অনেক বেশি সুন্দর হবে। একেবারে প্রাকৃতিক উপাদান দিয়ে বাড়িতেই বানিয়ে ফেলতে পারবেন অসাধারণ নাইট ক্রিম।

Advertisements

এটি বানাতে সবার আগে যা লাগবে তা হল অ্যালোভেরা জেল। অ্যালোভেরা জেলের মধ্যে মিশিয়ে নিতে হবে এক চা-চামচ কফি পাউডার। এর মধ্যে মিশিয়ে নিতে হবে, দুই-তিনটি ভিটামিন ই ক্যাপসুল অয়েল। সবটুকু ভালোভাবে মিশিয়ে নিলেই তৈরি হয়ে যাবে নাইট ক্রিম। নাইট ক্রিমটির সঙ্গে যাদের অতিরিক্ত ত্বক কালো হয়ে গেছে তারা মিশিয়ে নিতে পারেন তিন থেকে চার টেবিল-চামচ আলুর রস। তবে এই মিশ্রণ অবশ্যই ফ্রিজে রাখতে হবে দীর্ঘদিন ব্যবহারের জন্য।

Advertisements

এটি সপ্তাহে পরপর সাতদিন ব্যবহার করলেই বুঝতে পারবেন আপনার ত্বক কত সুন্দর হয়ে গেছে। সহজেই যাদের ত্বক বুড়িয়ে যাচ্ছে তারা অনায়াসে এটি লাগাতে পারেন। বিশেষ করে ৩০ বছরের পর মহিলাদের ত্বক অনেক বেশি পরিমাণে খারাপ হতে থাকে। সেক্ষেত্রে এই নাইট ক্রিমটি আপনার জন্য অত্যন্ত উপকারী। তাই আর দেরি না করে চটপট বানিয়ে একবার মেখে দেখুন এই ক্রিমের কামাল।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar