whatsapp channel
Hoop Life

মুখের অবাঞ্ছিত লোম দূর করুন ঘরোয়া ক্রিমের সাহায্যে

মুখের মধ্যে থাকা আনওয়ান্টেড হেয়ার আপনার সৌন্দর্যকে নষ্ট করে। অনেক কারণেই এই হেয়ার হয়ে থাকে। হরমোনের সমস্যা, থাইরয়েডের সমস্যা থাকলে এগুলি হতে পারে এছাড়াও পলিসিস্টিক ওভারি যাদের আছে তাদের মুখের মধ্যে নানান ধরনের ছোট বড় আকারের লোম হতে পারে তাই প্রথমেই সমস্ত সমস্যার সমাধান করা উচিত তারপর ঘরোয়া উপায় অবলম্বন করে আপনার মুখের অবাঞ্ছিত লোম একেবারে পরিষ্কার করে ফেলতে পারেন।

এর জন্য আপনার প্রথমে চিনির জলের মধ্যে মিশিয়ে সেই চিন্তা না করে যদি আনওয়ান্টেড হেয়ার ক্রিম লাগাতে পারেন এবং কিছুক্ষণ পরে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলতে পারেন। তাহলে আপনার আনওয়ান্টেড হেয়ার একেবারে চলে যাবে এছাড়াও লেবুর রস এই তুলতে সাহায্য করে কয়েক ফোঁটা লেবুর রসের মধ্যে কয়েক দিন ভাল করে মিশিয়ে নিন এই মিশ্রণটি যদি আনওয়ান্টেড হেয়ার এর উপরে লাগাতে পারেন তাহলে এই হেয়ার গ্রোথ একেবারে নষ্ট হয়ে যাবে।

হেয়ার গ্রোথ নষ্ট করার জন্য আরেকটি অসাধারণ উপাদান হলো কফি পাউডার, চিনি, লেবুর মিশ্রণের মধ্যে এক চামচ কফি পাউডার ভালো করে মিশিয়ে দিয়ে মুখের মধ্যে ভালো করে লাগিয়ে নিয়ে বিপরীত দিকে একটি সুতির কাপড় নিয়ে ক্রমাগত থাকুন এই ভাবে দেখবেন সুতির কাপড়ের মধ্যে কয়েকটা লোম উঠে এসেছে।

আনওয়ান্টেড হেয়ার রিমুভার এর জন্য আরেকটি অসাধারণ উপাদান হলো ডিমের সাদা অংশ। ডিমের সাদা অংশের সঙ্গে কয়েক চামচ কর্নফ্লাওয়ার ভালো করে গুলে নিয়ে আনওয়ান্টেড হেয়ার এর উপরে কিছুক্ষণ রাখলেই আপনার আনওয়ান্টেড হেয়ার গ্রোথ কমে যাবে।

whatsapp logo