Hoop Life

Lifestyle: বজায় থাকবে সুখ-শান্তি, মেনে চলুন সহজ বাস্তু টিপস

রাতে শান্তিতে ঘুমোতে চান? কিন্তু আমাদের কাজের প্রেসার, মানসিক যন্ত্রণা, শারীরিক সমস্যা নানান রকম রোগ বালাই আমাদেরকে রাত্রে ঘুমাতে দেয় না ঠিকঠাক করে, কেমন হয় যদি বাস্তমতে মেনে চলতে পারেন। এই সহজ টিপসগুলো তাহলে কিন্তু আপনি রাত্রিবেলা একেবারে নিশ্চিন্তে ঘুমাতে পারবেন, আমাদের Hoophaap এর পাতায় দেখে নিন কি সেই টিপস।

১) ঘর থেকে নেগেটিভ এনার্জি দূর করতে হবে, বাস্তুবিদরা মনে করছেন ঘরের ভেতর যদি অতিরিক্ত পরিমাণে নেগেটিভ এনার্জি হয়, তাহলে কিন্তু আপনি ঘুমাতে পারবেন না। সেক্ষেত্রে এক গ্লাস জল এর মধ্যে একটি গোটা পাতিলেবু ডুবিয়ে রাখতে পারেন, একটি ঘরের সমস্ত নেগেটিভ শক্তিকে একেবারে শুষে নেয়, এছাড়াও আপনি যা করতে পারেন সেটা হল ধুলোর মধ্যে বেশ ক’টা তেজপাতা পুড়িয়ে দিতে পারেন। এতেও কিন্তু ঘর থেকে নেগেটিভ এনার্জি একেবারে চলে যাবে।

২) মাথার কাছে কোন রকম ইলেকট্রিক্যাল গেজেট যেমন ফোন মোবাইল, ল্যাপটপ ইত্যাদি রাখা একেবারেই উচিত নয়। বাস্তবিদরা বলছেন, এগুলো রাখলে কিন্তু আপনার ঘুম নষ্ট হবেই। তাই অবশ্যই শোয়ার আগে এগুলোকে দূরে রেখে দিন।

৩) শোওয়ার আগে অবশ্যই বই পড়ুন। বাস্তু বিজ্ঞানীরা বলছেন শোওয়ার আগে যদি বই পড়তে পারেন, অথবা মাথার কাছে যদি একটি বই রেখে দিতে পারেনা। সেটি যদি কোন ঠাকুরের বা ধর্মের বই হয় তাহলে আরো ভালো হয় সেক্ষেত্রে রাত্রেবেলা আপনার ঘুম অত্যন্ত ভালো হবে।

৪) রাতে শুতে যাবার সময় জলের বোতল কখনোই মাথার উপরে রাখবে না বিজ্ঞানীরা বলছেন, এর ফলে কিন্তু আপনার ঘুমে ব্যাঘাত ঘটতে পারে।

৫) বাস্তুবিজ্ঞানীরা বলছেন, মাথার কাছে কখনো তেলের বাটি রাখবে না সব সময় যদি তেল মাখার অভ্যাস থাকে তেল মেখে নিয়ে তেলের বাটির দূরে সরিয়ে রাখুন তাহলে কিন্তু আপনার ভালো ঘুম হতে পারে।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

Related Articles