whatsapp channel

Lifestyle: দাম্পত্য হারাচ্ছে উদ্যম! ঘরে বানানো এই চাটনিতেই বিছানায় ফিরবে হারানো পৌরুষ

বর্তমানে জীবনযাত্রা হয়ে উঠেছে অত্যন্ত অনিয়মিত। খাওয়া দাওয়া থেকে ঘুম, কোনো কিছুই আর হয় না ঘড়ির কাঁটা ধরে। কাজের চাপে বা বিভিন্ন কারণে অনিদ্রা রোগ বেড়েছে অনেকের মধ্যে। পুষ্টিকর খাওয়া…

Nirajana Nag

Nirajana Nag

Advertisements
Advertisements

বর্তমানে জীবনযাত্রা হয়ে উঠেছে অত্যন্ত অনিয়মিত। খাওয়া দাওয়া থেকে ঘুম, কোনো কিছুই আর হয় না ঘড়ির কাঁটা ধরে। কাজের চাপে বা বিভিন্ন কারণে অনিদ্রা রোগ বেড়েছে অনেকের মধ্যে। পুষ্টিকর খাওয়া দাওয়াও নিয়ম করে হয় না। তাড়াহুড়োর মধ্যে চটজলদি খাবার খাওয়ার প্রবণতা বেড়েছে মানুষের। ক্লান্তি, দুশ্চিন্তাও বেড়েছে স্বাভাবিক ভাবেই। আর এর আনুষঙ্গিক প্রভাবে পুরুষদের ক্ষমতাও (Stamina) হ্রাস পাচ্ছে ধীরে ধীরে।

Advertisements

বর্তমানের অনিয়ন্ত্রিত জীবনযাত্রার প্রভাব অনেকাংশেই পড়ছে দাম্পত্য জীবনের উপরে। পুরুষ সঙ্গীর শক্তি কমলে দাম্পত্য জীবনের সুখে তা বাধা হয়ে দাঁড়ায়। এমনকি সন্তান ধারণেও সমস্যা হতে পারে। এমতাবস্থায় করণীয় কী হতে পারে? জানলে অবাক হবেন, একটি চাটনির মাধ্যমেই হারিয়ে যাওয়া শক্তি ফিরে আসতে পারে। আর এই চাটনি বাড়িতে বানানোও বেশ সহজ। কীভাবে বাড়িতে তৈরি করবেন এই চাটনি? জানার জন্য প্রতিবেদনটি পুরোটা পড়ুন।

Advertisements

Lifestyle: দাম্পত্য হারাচ্ছে উদ্যম! ঘরে বানানো এই চাটনিতেই বিছানায় ফিরবে হারানো পৌরুষ

Advertisements

কিছু ঘরোয়া উপকরণ দিয়েই সহজে তৈরি হবে এই চাটনি। এই চাটনি তৈরিতে লাগবে পেঁয়াজ, ৫-৬ কোয়া রসুন, ২ টি টমেটো, কাঁচালঙ্কা, নুন, আধ চা চামচ বিটনুন, এক চা চামচ ভাজা জিরে, পাতিলেবুর রস। প্রথমে কড়াইতে সামান্য তেল দিয়ে পেঁয়াজ, রসুন, কাঁচালঙ্কা, টমেটো দিয়ে কিছুক্ষণ নাড়াচাড়া করে নিতে হবে। তারপর এগুলি দিয়ে দিন মিক্সার গ্রাইন্ডারে। এর মধ্যে মেশান জিরে, নুন আর লেবুর রস। সবটা মিক্সারে ভালো করে মিশিয়ে নিলেই চাটনি তৈরি হয়ে যাবে।

Advertisements

টেস্টোস্টেরন বাড়াতে সাহায্য করে পেঁয়াজ। এতে বাড়ে পুরুষের স্ট্যামিনা। রসুনে রয়েছে অ্যালিসিন যৌগ। এতে পৌরুষ শক্তি বাড়ে। শিরায় রক্ত চলাচল বাড়ে, স্পার্মের কোয়ালিটি বাড়ে, এই চাটনির গুণাগুণ অনেক। তবে শুধু এই চাটনি খেলেই হবে না। শক্তি বাড়াতে জীবনযাত্রায় আনতে হবে নিয়ন্ত্রণ। তেলমশলাদার খাবার, মদ্যপান, ধূমপানের মতো বদভ্যাস ছাড়তে হবে। দিনে অন্তত আধঘন্টা শরীরচর্চা করতে হবে।

Disclaimer: বিশেষজ্ঞদের পরামর্শ এবং মতামতের ভিত্তিতে লেখা হয়েছে প্রতিবেদনটি। ব্যক্তিবিশেষে এর ফল হতে পারে ভিন্ন।

whatsapp logo
Advertisements
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই