whatsapp channel

Hair Care Tips: চুলের গোড়া মজবুত করতে এই ৫টি পদ্ধতি অনুসরণ করুন

চুলের গোড়া মজবুত করার জন্য আমরা কত কিছুই না করে থাকি। কিন্তু চুলের গোড়াকে যদি সঠিকভাবে এক্সফলিয়েশন করতে পারেন, তাহলে কিন্তু আপনার চুল অনেক বেশি সুন্দর হবে। Hoophaap এর পাতায়…

Avatar

চুলের গোড়া মজবুত করার জন্য আমরা কত কিছুই না করে থাকি। কিন্তু চুলের গোড়াকে যদি সঠিকভাবে এক্সফলিয়েশন করতে পারেন, তাহলে কিন্তু আপনার চুল অনেক বেশি সুন্দর হবে। Hoophaap এর পাতায় জেনে নিন চুলের গোড়া এক্সফলিয়েট করার ৫ টি সহজ টিপস –

১) শ্যাম্পুর সঙ্গে যদি কয়েক চামচ চিনি মিশিয়ে শ্যাম্পু করতে পারেন, এবং চুলে ভালো করে ম্যাসাজ করেন, তাহলে মাথার স্কাল্প অনেক বেশি এক্সফলিয়েট হয়।

২) পাতিলেবুর সঙ্গে কয়েক চামচ বিট নুন ভাল করে মিশিয়ে নিয়ে চুলের গোড়ায় গোড়ায় ভালো করে ম্যাসাজ করুন এতে স্কাল্প অনেক সুন্দর এক্সফলিয়েট হবে।

৩) টক দইয়ের সঙ্গে কফি পাউডার খুব ভালো করে মিশিয়ে চুলের গোড়ায় গোড়ায় লাগালে দারুন ভালোভাবে আপনি এক্সফলিয়েশন করতে পারবেন।

৪) বেসন, টক দইয়ের মধ্যে বলে এই মিশ্রণটি যদি চুলে লাগাতে পারেন, তাহলেও আপনি দারুন এক্সফলিয়েশন করতে পারবেন। যা আপনার চুলের জন্য ভীষণ উপকারী।

৫) মুগ কড়াই ভালো করে গুঁড়ো করে নিয়ে এর সঙ্গে টক দই মিশিয়ে চুলে লাগানো আপনি চুলের জন্য খুব উপকারী একটি উপাদান। এর ফলে আপনি আপনার স্কাল্পকে খুব সুন্দর করে এক্সফলিয়েট করতে পারবেন।

whatsapp logo