whatsapp channel

Lifestyle: বাড়িতে ঘুঁটের নিয়মিত ব্যবহার কিসের ইঙ্গিত দেয়!

আয়ুর্বেদিক দিক থেকে গরুর গোবর খুবই উপকারী। সেই সঙ্গে ঘুঁটের ধর্মীয় গুরুত্বও অনেক। গোবরকে পবিত্র বলে মনে করা হয়। ঘুঁটে বেশিরভাগই পূজার সময় ব্যবহৃত হয়। এছাড়াও, এর কিছু অসাধারণ দিক…

Shreya Chatterjee

Shreya Chatterjee

আয়ুর্বেদিক দিক থেকে গরুর গোবর খুবই উপকারী। সেই সঙ্গে ঘুঁটের ধর্মীয় গুরুত্বও অনেক। গোবরকে পবিত্র বলে মনে করা হয়। ঘুঁটে বেশিরভাগই পূজার সময় ব্যবহৃত হয়। এছাড়াও, এর কিছু অসাধারণ দিক আছে, যা কেবল আপনার সমস্যাগুলি দূর করতেই নয়, আপনাকে অর্থ উপার্জন করতেও  সাহায্য করতে পারে এমনটাই বলছেন বাস্তু বিশেষজ্ঞরা। তবে বাস্তু অনেকেই বিশ্বাস করতে চান না, যারা বিশ্বাস করেন না তাদের জন্য এই লেখাটি নয়। মনে অবিশ্বাস নিয়ে কোন কাজেই আপনি সফল হতে পারবেন না। তারা তাই আর দেরি না করে আমাদের পাতায় দেখে ফেলুন, কিভাবে ঘুঁটে আপনার জীবন পরিবর্তন করতে পারে। Hoophaap এর পাতায় দেখে নিন সহজ টিপস –

প্রথমত,বাস্তুশাস্ত্র অনুসারে, ঘুঁটের ধোঁয়া অত্যন্ত পবিত্র মনে করা হয়। এমন পরিস্থিতিতে নিয়মিতভাবে বাড়ির প্রতিটি কোণে ধোঁয়া জ্বালিয়ে রাখলে, ঘরের সমস্ত নেতিবাচক শক্তি বেরিয়ে যায় এবং পজিটিভ এনার্জি প্রবাহিত হতে থাকে।

Lifestyle: বাড়িতে ঘুঁটের নিয়মিত ব্যবহার কিসের ইঙ্গিত দেয়!

দ্বিতীয়ত, বাড়িতে আপনার যে গৃহ দেবতা আছে সকাল, সন্ধ্যা বেলা যদি ঘুঁটে জ্বালিয়ে সেই গৃহ দেবতার চারপাশ ঘোরাতে পারেন। তাহলে বাস্তু বিশেষজ্ঞরা বলছে, বাড়িতে থাকা সদস্যদের মধ্যে সম্পর্ক আরো অনেক বেশি ঝড়ো হয়।

তৃতীয়ত, ঘুঁটের সঙ্গে যদি সামান্য পরিমাণে কর্পূর বা বেশি ঘি যোগ করতে পারেন। তাহলে কিন্তু আপনার জীবনের সমস্ত সমস্যাকে আপনি দূর করতে পারবেন, এমনটাই বলছেন বাস্তু বিশেষজ্ঞরা। আপনার গৃহেও ইতিবাচক শক্তি চলে আসবে।

Lifestyle: বাড়িতে ঘুঁটের নিয়মিত ব্যবহার কিসের ইঙ্গিত দেয়!

চতুর্থত, ঘুঁটে পোড়ানোর সময় যদি হলুদ, সরষের ডাল তাতে পুড়িয়ে তার ধোঁয়া সারা বাড়িতে দেওয়া হয়, তাহলে পরিবারের মানুষের স্বাস্থ্য ভালো হয় এবং ঘর সর্বদা খাবারে পরিপূর্ণ থাকে।

পঞ্চমত, ঘুঁটে জ্বালিয়ে যদি কর্পূর, লবঙ্গও মিশিয়ে এবং তারপর তার ধোঁয়া বাড়ির প্রতিটি কোণে দেওয়া হয়, তবে এটি আপনার আটকে থাকা কাজ নতুন করে শুরু করতে পারেন।

Lifestyle: বাড়িতে ঘুঁটের নিয়মিত ব্যবহার কিসের ইঙ্গিত দেয়!

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক