Hoop Life

Lifestyle: অল্প পুঁজি দিয়ে পাঁচটি অসাধারণ ব্যবসা শুরুর উপায় জেনে নিন

আপনি কি জানেন বাড়ি থেকে না বেরিয়েও মাত্র ৫০০০ টাকা খরচা করে আপনি বাড়িতে বসে টাকা রোজগার করতে পারেন, এমন পাঁচটি ব্যবসার কথা আজকে আপনাদের কাছে তুলে ধরব। এর জন্য আপনাকে খুব বেশি টাকা ইনভেস্ট করতে হবে না আমরা অনেক সময় অনেক টাকা ইনভেস্ট করার ভয় আমরা এই কাজগুলো করতে পারি না।

১) প্রথমেই যে কাজটি বাড়িতে বসে করতে পারেন সেটি হল নানান রকম ভাবে গয়না তৈরি, বর্তমানে এটি খুব ট্রেন্ড হয়েছে। যারা একটু আধটু হাতের কাজ জানেন বা আঁকা আকি করতে জানেন, তারা কিন্তু নানান রকম উপাদান বাজার থেকে কিনে এনে অর্থাৎ কাঠের মাটির কিনে এনে তার উপর একে বা সেলাই করে আপনারা কিন্তু সেই গয়নাগুলিকে বিক্রি করতে পারেন, শাড়ি, সালোয়ার কামিজ বা বিভিন্ন পোশাকের সঙ্গে ম্যাচ করে এই গয়না গুলো কিন্তু বিক্রি করতে পারেন।

২) আপনি কি গাছ ভালবাসেন? মানে বাড়িতে ছাদে, ব্যালকনিতে, উঠোনে নানা জায়গায় গাছ রাখতে ভালোবাসেন, তাহলে সে গাছের ছোট ছোট চারা বানিয়ে অনলাইনে মাধ্যমে বিক্রি করতে পারেন বর্তমানে কিন্তু বাড়িকে গাছ দিয়ে সাজানোর একটা প্রবণতা তৈরি হয়েছে, তাই এমনটা যদি মাথায় আসে তাহলে কিন্তু বিষয়টি একেবারেই মন্দ হবে না । শুধুমাত্র গাছ নয় গাছের সঙ্গে রাখতে পারেন, তার সঙ্গে রাখতে পারেন শার্ট গাছের প্রয়োজনীয় নানান জিনিস।

৩) আপনি কি নিজের সাজতে ভালবাসেন? তাহলে কিছুটা টাকা খরচ করে একটু বিউটিশিয়ান কোর্স করে নিতে পারেন, এটি কিন্তু বর্তমানে ভীষণ ট্রেন্টিং আপনি যদি একটু সাজাতে ভালোবাসেন তাহলে কিন্তু আপনি বাড়িতে শুধুমাত্র সাজিয়েই অনেক টাকা রোজগার করতে পারবেন ব্রাইডাল মেকআপ থেকে।

৪) ব্রাইডাল মেকআপ এর মধ্যে আরেকটি জিনিসও পড়ে সেটি হল মেহেন্দি পরানো। বর্তমানে মেহেদী পরানোর চল, তাও কিন্তু অনেক পরিমাণে বেড়ে গেছে আপনি যদি পুরো ব্রাইডাল মেকআপ করাতে না চান, তাহলে কিন্তু শুধুমাত্র মেহেন্দি পড়েও টাকা রোজকার করতে পারেন, যদি মেহেন্দি কিভাবে প্রফেশনালি পড়াতে হয়, সেটা যদি না জানা থাকে একটা সামান্য টাকা খরচ করে কোর্স করে নিতে পারে।

৫) বাড়িতে বসে একেবারে কোনরকম কোন টাকা ইনভেস্ট না করে আপনি অনেক অনেক টাকা রোজগার করতে পারেন, ইউটিউব এর মাধ্যমে আপনি যদি গান জানেন অথবা আবৃত্তি করতে পারেন, কিংবা যদি আঁকা শেখাতে অথবা যদি পড়াশোনা করাতে পারেন, তাহলে অবশ্যই ইউটিউব এর মাধ্যমে আপনি আপনার সমস্ত প্রতিভাকে সকলের কাছে পৌঁছে দিতে পারেন, শুধু তাই নয়, এর মাধ্যমে আপনি অনেক টাকা রোজগারও করতে পারেন, তাই উপরে বলা যে কোন একটিকে আপনি বেছে নিতেই পারেন।