whatsapp channel

Lifestyle: রান্নাঘরে যে ৫টি কাজ করলে অর্থনৈতিক সংকট দূর হবে

বাড়ির গৃহিণীদের একমাত্র পছন্দের জায়গা হল রান্নাঘর। আপনি কি জানেন এই রান্না ঘরের মধ্যেই লুকিয়ে আছে আপনার সৌভাগ্য। অর্থনৈতিক সমস্যায় জর্জরিত হতে থাকেন, তাহলে রান্নাঘরের এই ছোট ছোট বাস্তু টিপস…

Avatar

HoopHaap Digital Media

বাড়ির গৃহিণীদের একমাত্র পছন্দের জায়গা হল রান্নাঘর। আপনি কি জানেন এই রান্না ঘরের মধ্যেই লুকিয়ে আছে আপনার সৌভাগ্য। অর্থনৈতিক সমস্যায় জর্জরিত হতে থাকেন, তাহলে রান্নাঘরের এই ছোট ছোট বাস্তু টিপস মেনে চলতে পারেন। বাস্তু কিন্তু কোনোরকম কুসংস্কার নয়। আমাদের দেশে অনেক আগে থেকেই বাস্তু মেনে ঘর বাড়ি তৈরি করার প্রচলন চালু আছে। ইতিহাস ঘাঁটলে জানতে পারা যায়। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন অসাধারণ এই বাস্তু টিপস।

১) অনেক সময় রাতে খাওয়া এঁটো বাসন পত্র রেখে দেওয়া হয়, পরের দিন মাজার জন্য। কিন্তু বাস্তু মতে, এতে নেগেটিভ এনার্জি আপনার গৃহে বাসা বাঁধতে পারে। আর আপনার গৃহে যত নেগেটিভ এনার্জি থাকবে। আপনি কিন্তু জীবনে কখনোই অর্থনৈতিকভাবে উন্নতি করতে পারবেন না, তাই গৃহ থেকে নেগেটিভ এনার্জিকে একেবারে দূর করে ফেলুন। তার জন্য রাতের খাবার বাসন রাতে মেজে ধুয়ে ফেলুন।

২) রান্নাঘর বানানোর সময় তা দক্ষিণ-পূর্ব দিকে করতে পারলে সবচেয়ে ভালো হয়। কারণ দক্ষিণ-পূর্ব কোণ হল অগ্নিকোণ। রান্নাঘরে যেহেতু আগুনের কাজ বেশি, তাই এটি দক্ষিণ-পূর্ব দিকে করা অনেক সৌভাগ্যের।

৩) একটা জিনিস সব সময় খেয়াল রাখতে হবে। রান্নাঘরে যেন জলের জায়গা অর্থাৎ বেসিন এবং গ্যাসের জায়গা অর্থাৎ আগুনের জায়গা যেন পাশাপাশি না থাকে। আগুনের জায়গা দক্ষিণ-পূর্ব দিকে থাকলে বাসন মাজার বেসিন সব সময় উত্তর-পূর্ব দিকে রাখতে হবে। এর অন্যথা হলে কিন্তু টাকাপয়সা জলের মতন বেরিয়ে যাবে, আপনি বুঝতেও পারবেন না।

৪) অনেকেই রান্না ঘরে বসে খান, কিন্তু রান্না ঘরে বসে খাওয়ার সময় কখনই দক্ষিণ দিকে মুখ করে খাবেন না। এতে কিন্তু শরীরের কোন সমস্যা হতে পারে। যার জন্য আপনি অর্থনৈতিকভাবে অনেকাংশে বিধ্বস্ত হতে পারেন।

৫) রান্নাঘর সাজানোর জন্য আমরা কত কিছুই না করে থাকি কিন্তু আমরা কিছুতেই ভাবি না যে, রান্নাঘরকে যদি সত্যিই সাজাতে হয় বা আমাদের রান্নাঘরে যদি পজিটিভ এনার্জি কে বাড়াতে হয় বা অর্থনৈতিক সঙ্কট থেকে যদি সত্যিই রেহাই পেতে হয়, তাহলে রান্না ঘরকে সাজাতে পারেন সবুজ গাছ দিয়ে। রান্নাঘরে তৈরি করতে পারেন কিচেন গার্ডেন। রান্না ঘরের জানলায় রান্নাঘরের নানান রকম ছোট ছোট স্পেসে পাত্রের মধ্যে তৈরি করতে পারেন ছোট ছোট গাছ। যা আপনার রান্নায় কাজে লাগবে আর আপনার চোখকে ও অনেক শান্তি দেবে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media