Hoop Life

Skin Care Tips: মুখে ফুটে উঠবে সোনালী আভা, এইভাবে মাখুন বেসনের ফেসপ্যাক

আপনি কি আপনার মুখে সোনালী আভা পেতে চান, ব্যবহার করুন বেসন। বেসন আপনার ত্বকের জন্য অত্যন্ত উপকারী একটি উপাদান যেকোনো ত্বকে ব্যবহার করতে পারেন, বেসন কিন্তু বেসন কিভাবে ব্যবহার করবেন, চলুন জেনে নিই তার এক ঝলক। দেখে নিন, বেসনের পাঁচটি অসাধারণ প্যাক, যার ফলে আপনি আপনার ত্বকে হতে পারে সোনার মত আভা। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

১) বেসনের সঙ্গে টক দই খুব ভালো করে মিশিয়ে নিন এই মিশ্রণটি আপনি অন্তত পরপর সাত দিন খুব ভালো করে সারা মুখে, পিঠে, ভালো করে লাগিয়ে ফেলুন, আর বেশ কিছুদিন এরকম করার পরেই আপনি বুঝতে পারবেন আপনার ত্বক সুন্দর হয়ে গেছে।

২) বেসনের সঙ্গে মধু মিশিয়ে খুব ভালো করে মুখে গলায়, পিঠে লাগিয়ে আধ ঘন্টা রেখে ধুয়ে ফেলুন, দেখবেন আপনার মুখে একটা সোনালী আভা চলে এসেছে।

৩) বেসনের সঙ্গে এক টেবিল চামচ পাতিলেবুর রস এবং এক টেবিল চামচ চালের গুঁড়ো প্রয়োজন মতন জল দিয়ে ভালো করে মিশিয়ে মুখের উপরে ভালো করে লাগিয়ে, বেশ খানিকক্ষণ রেখে ধুয়ে ফেলুন। কয়েকদিনেই আপনি ফলাফল বুঝতে পারবেন।

৪) বেসনের সঙ্গে প্রয়োজন নতুন চালের গুঁড়ো কফি পাউডার সঙ্গে এক টেবিল চামচ করে হলুদ ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে লাগিয়ে রেখে দিন, এটি আপনার ত্বক টানটান করে ত্বককে উজ্জ্বল করতে সাহায্য করবে।

৫) বেসনের সঙ্গে এক টেবিল চামচ ভাত পেস্ট, এক টেবিল-চামচ কলা পেস্ট, খুব ভাল করে মিশিয়ে নিতে হবে। মিশ্রণটি মুখে, গলায় ভালো করে লাগিয়ে অন্তত এক ঘন্টার মতন রেখে ঠান্ডা জল দিয়ে ভালো করে আলতো হাতে ঘষে ঘষে তুলে ফেলুন। দেখতে পাবেন আপনার ত্বক কত সুন্দর এবং ঝলমলে হয়ে গেছে।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo