whatsapp channel

প্রতিদিন এইভাবে স্ত্রীয়ের প্রতি ভালোবাসা ব্যক্ত করতেন প্রণব মুখোপাধ্যায়

প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের মৃত্যুতে অবসান হয়েছে একটি রাজনৈতিক যুগের। রাজনৈতিক মনীষা প্রণব বাবুর ঊর্ধ্বে তাঁকে নিয়ে বিশ্লেষণ চলছে দিন দুই ধরেই, অন্যদিকে উঠে আসছে তাঁর সম্পর্কে না জানা অজস্র…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের মৃত্যুতে অবসান হয়েছে একটি রাজনৈতিক যুগের। রাজনৈতিক মনীষা প্রণব বাবুর ঊর্ধ্বে তাঁকে নিয়ে বিশ্লেষণ চলছে দিন দুই ধরেই, অন্যদিকে উঠে আসছে তাঁর সম্পর্কে না জানা অজস্র কথা।

Advertisements

প্রণব বাবুর রাজনৈতিক জীবনের নীচে চাপা রয়েছিল রক্ত মাংসের মানুষটির দাম্পত্য প্রেমের স্বরূপ। স্ত্রী শুভ্রা মুখোপাধ্যায়ের সঙ্গে দীর্ঘ ৫০ বছরেরও অধিক সময় কাটিয়েছিলেন প্রণব বাবু। আর এই সময়ের মধ্যে কখনোই কোনো রকম সাংসারিক অশান্তি হয় নি স্ত্রীয়ের সঙ্গে, এতটাই ছিল গভীর সম্পর্ক দুজনের মধ্যে।

Advertisements

রাষ্ট্রপতি হিসেবে শপথ নেওয়ার পর শুভ্রা মুখোপাধ্যায়ের একটি সাক্ষাৎকার প্রকাশ হয়েছিল যেখানে প্রণব বাবুর ভালোবাসার স্বরূপ ব্যক্ত করেছিলেন তিনি।

Advertisements

শুভ্রা মুখোপাধ্যায় বলেন,’ প্রণব বাবু আধ্যাত্মিক জীবনের মানুষের ছিলেন, জীবন যাপন ছিল অত্যন্ত সরল।’ উনি প্রতিদিন সকালে উঠে স্নান সেরে স্ত্রীয়ের কাছে এসে মাথায় হাত দিয়ে মন্ত্র উচ্চারণ করতেন। এটাই ছিল তাঁর স্ত্রীয়ের প্রতি ভালোবাসা প্রকাশ। নিয়মিতই এই কাজটি করতেন প্রণব বাবু।

Advertisements

সোশ্যাল সাইটে দাম্পত্য ভালোবাসা ব্যক্ত করার দিনে প্রণব বাবুর মত এমন নিভৃত ভালোবাসার স্পর্শকে গোপনে আগলে রেখেছিলেন তাঁর স্ত্রী।

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media