whatsapp channel
Hoop Life

Skin Care Tips: রাতে ঘুমোনোর আগে মেখে ফেলুন এই জিনিসটি, দূর হবে ব্রণের সমস্যা

রাতে ঘুমানোর আগে যদি এই ছোট টোটকাটি ব্যবহার করেন, তাহলে আপনারও ত্বক হবে দুধের মতন ফর্সা হবে। ত্বকের উপরে ব্রণ এবং ব্রণের দাগ সব একসঙ্গে চলে যাবে।

চার টেবিল চামচ আলুর রস, চার টেবিল চামচ অ্যালোভেরা জেল, ৪ টেবিল-চামচ গ্রিন টি, খুব ভালো করে মিশিয়ে ফ্রিজের মধ্যে অন্তত সাত দিন রেখে দিতে হবে। সাত দিন পর পর ব্যবহার করতে হবে। তারপর দেখবেন ত্বক কত উজ্জ্বল হয়ে গেছে। আলুর রস কালো দাগ দূর করে। এটি আপনার ত্বক ভালো রাখার পাশাপাশি সুন্দর ও নরম মোলায়েম রাখবে। তাছাড়াও প্রচুর পরিমাণে জল পান করতে হবে। বয়সন্ধির সময় যদি প্রচুর পরিমাণে জল পান করা যায় আর তৈলাক্ত জাতীয় খাবার কম খাওয়া যায়, তবে ব্রণ র পরিমাণ কমে যাবে।

তবে অবশ্যই রাতে ঘুমোতে যাওয়ার সময় কোনোভাবেই তৈলাক্ত কিছু লাগবেননা। যেমন ভিটামিন ই ক্যাপসুল অথবা নারকেল তেল। অথবা যাদের স্বাভাবিকভাবেই ত্বক তৈলাক্ত তারা চেষ্টা করবেন এই তৈলাক্ত জিনিসগুলোকে একটু খালি বাদ দিতে, তবে যদি লাগাতে চান একান্তই, তাহলে বেশ কিছুক্ষণের জন্য মেখে তাড়াতাড়ি ধুয়ে ফেলতে হবে। কখনোই সারা রাত লাগিয়ে রাখা যাবে না। তবে ওপরে যা যা বলা হলো এই প্রত্যেকটি কিন্তু আপনার ত্বকের ওপরে হওয়া ব্রণকে খুব সহজেই নিরাময় করতে সাহায্য করবে। সেই সঙ্গে খেতে হবে প্রচুর পরিমাণে শাকসবজি। শাকসবজি আপনার পেট পরিষ্কার করতে, পেট ভালো রাখতে সাহায্য করবে। যার ফলে ব্রণর পরিমাণ অনেকটা কমে যাবে।

whatsapp logo