whatsapp channel
Hoop Life

গনেশ চতুর্থীর দিন নির্ঘণ্ট মেনে গণেশ পুজো করুন, অর্থনৈতিক সংকট দূর হবে

গণেশ চতুর্থী গোটা ভারতবর্ষে বেশ উৎসব হিসেবে পালিত হয়। পশ্চিমবাংলায় অতটা না হলেও, ভারতবর্ষের বিভিন্ন স্থানে একে উৎসব হিসেবে পালন করার রীতি রেওয়াজ আছে। দেবাদিদেব মহাদেব ও মা গৌরীর পুত্র শ্রী গণেশ। সিদ্ধিদাতা গণেশ আপনাকে সাফল্য প্রদানকারী এক অসাধারণ দেবতা। হিন্দু শাস্ত্র মতে, গনেশকে আপনি যদি নিয়মিত পুজো করতে পারেন আপনি সমৃদ্ধশালী হবেন।

বর্তমান পরিস্থিতিতে প্রত্যেককেই অর্থনৈতিক কষ্টের মধ্য দিয়ে যাচ্ছেন। এই অর্থনৈতিক সংকট দূর করার জন্য অবশ্যই সিদ্ধিদাতা গণেশের পুজো করুন। গণেশ আপনাকে সৌভাগ্য বৃদ্ধি করতে সাহায্য করবে। গণেশ চতুর্থীতে সারাদেশ জুড়ে মহা সমারোহ চলতে থাকে। বিশেষত, মহারাষ্ট্রের গণেশ চতুর্থী উদযাপিত হয়। অনেক ঘটা করে। তবে পশ্চিমবঙ্গেও অনেক জায়গাতে গণেশ চতুর্থী উদযাপিত হয় এছাড়াও মধ্যপ্রদেশ, তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, উড়িষ্যা, গুজরাট, ছত্রিশগড় ইত্যাদি জায়গাতে ও হয়ে থাকে। শ্রীলঙ্কাতে যারা তামিল হিন্দু আছেন, তারা গণেশ চতুর্থী পালন করেন। ৯ সেপ্টেম্বর রাত ২.২৫ থেকে ১০ সেপ্টেম্বর রাত ১২.২২ পর্যন্ত গণেশ চতুর্থী চলবে।

বর্তমানে অর্থনৈতিক সংকটের জন্য নানান রকমের সাংসারিক কলহ, মানুষের কলহ, ঝগড়া-বিবাদ ইত্যাদি দেখা যাচ্ছে। আর এই জন্য নানান রকম সমস্যার সম্মুখীন হতে হচ্ছে প্রতিটা মানুষকে। তাই গণেশ চতুর্থীর দিন গণেশের আরাধনা করুন গণেশের আরাধনা আপনি যদি মন থেকে করেন তাহলে আপনি নানান রকম বিপদের হাত থেকে সহজেই রক্ষা পাবেন।

whatsapp logo