whatsapp channel

Lifestyle: বাড়ির এই কোণে বাথরুম থাকলে নেমে আসে অমঙ্গলের ছায়া

বাস্তু বিজ্ঞানীরা মনে করেন, আপনার ঘরের বানানোর শৌচাগার বাচ্চাদের যদি ভুল দিকে আপনি তৈরি করেন তাহলে কিন্তু আপনার জীবনের সমস্যা তৈরি হতে পারে তাই বাড়ি বানানোর আগে অবশ্যই শৌচাগার কোনদিকে…

Avatar

Advertisements
Advertisements

বাস্তু বিজ্ঞানীরা মনে করেন, আপনার ঘরের বানানোর শৌচাগার বাচ্চাদের যদি ভুল দিকে আপনি তৈরি করেন তাহলে কিন্তু আপনার জীবনের সমস্যা তৈরি হতে পারে তাই বাড়ি বানানোর আগে অবশ্যই শৌচাগার কোনদিকে করবেন সেটি একবার দেখে নিন চটজলদি।

Advertisements

১) বাস্তুমতে, পশ্চিম এবং উত্তর পশ্চিম দিকে আপনার শৌচাগারে তৈরি করার জন্য উপযুক্ত স্থান, তবে যদি সেখানে জায়গা না হয় তাহলে দক্ষিণদিকে শৌচাগার নির্মাণ করতে পারেন।

Advertisements

২) দক্ষিণ, পশ্চিম দিকে যদি শৌচাগার থাকে তাহলে সেটি অবশ্য করেই বন্ধ করে দিন। এটি কিন্তু আপনার জন্য একেবারেই শুভ বার্তা বয়ে আনবে না।

Advertisements

৩) শৌচাগারকে আপনার বাড়ির ভিত থেকে অন্তত এক থেকে দু ফুট ওপরে নির্মাণ করতে হবে।

Advertisements

৪) পূর্ব-পশ্চিম এবং উত্তর দিকে শৌচাগারে একটি ছোট্ট জানালা নির্মাণ করবেন, যেখান দিয়ে হাওয়া বাতাস খেলতে পারে, বাস্তুমতে, আপনার শৌচাগার নির্মাণ এর একটি অন্যতম।

৫) কমোড অথবা টয়লেটকে কখনোই পশ্চিম উত্তর-পশ্চিম অথবা দক্ষিণ পশ্চিম দিকে করা উচিত নয়।

এইভাবে নিয়ম করে যদি আপনি আপনার বাড়িতে শৌচাগার স্থাপন করতে পারেন, তাহলে কিন্তু আপনার বাড়িতে বাস্তুদোষকে আপনি সহজেই কাটিয়ে উঠতে পারবেন, এমনটাই বলছে বাস্তুবিদরা।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

whatsapp logo
Advertisements