Hoop Life

কিভাবে কমলালেবুর রস ব্যবহার করলে ত্বকের সৌন্দর্য ফিরে আসবে

শীতকালে খুব পাওয়া যায় কমলালেবু। তাই শীতকালে প্রতিদিন একটি করে কমলালেবু খান। যা আপনার শরীরকে ভেতর থেকে অনেক বেশি পরিমাণে শক্তিশালী করবে। কমলালেবুর খোসা কখনো ফেলে দেবেন না শুকিয়ে গুড়ো করে রেখে দিন রূপচর্চায় কাজে লাগবে। কিন্তু আজকে আমাদের বিষয় হল কমলালেবুর রস। যা আপনার ত্বককে টানটান করে তুলবে।

কমলালেবুর রস বানিয়ে ফ্রিজের মধ্যে রেখে দিতে পারে। এর জন্য দুটো কমলালেবুর রস যথেষ্ট। প্রতিদিন রাতে শুতে যাবার সময় দু চামচ কমলালেবুর রস, এক-চামচ অ্যালোভেরা জেল, এক চামচ গ্লিসারিন ভাল করে মিশিয়ে মুখে লাগিয়ে শুয়ে পড়ো। খুব ভালো নাইট ক্রিম হিসাবে এটি কাজ করে।

দু চামচ কমলালেবুর রস, এক চামচ গোলাপজল ভালো করে মিশিয়ে নিয়ে তুলোয় ভিজিয়ে নিয়ে প্রতিদিন সকালবেলা ঘুম থেকে উঠে মুখ পরিষ্কার করতে পারেন। ভালো ক্লিনজার হিসেবে এটি কাজ করে।

একটি স্প্রে বোতল এর মধ্যে চার চামচ কমলালেবুর রস এক-চামচ চাল ধোয়া জল এক চামচ নারকোল তেল ভালো করে মিশিয়ে নিয়ে রেখে দিন। এটি খুব ভালো টোনার হিসেবে কাজ করে। মাঝেমধ্যেই মুখের মধ্যে স্প্রে করে নিন।

আরেকটি টোনার বানাতে পারেন তাহলো শসার রস পুদিনা পাতার রস এবং কমলালেবুর রস ভালো করে মিশিয়ে স্প্রে বোতল এর মধ্যে দিয়ে মুখের মধ্যে মাঝেমধ্যেই স্প্রে করুন। ত্বক হাইড্রেটেড রাখবে।

whatsapp logo