Skin Care Tips: বাসি পাউরুটি ফেলে দেবেন না, ফেসপ্যাক বানিয়ে মাখলে ত্বক হবে উজ্জ্বল

আমরা অনেক সময় বাসি রুটিকে ফেলে দিই, কিন্তু আপনি কি জানেন? এই পুজোর আগে আপনি যদি বাসি পাউরুটি ফেলে না দিয়ে ফেসপ্যাক হিসেবে ব্যবহার করেন। তাহলে দেখবেন আপনার ত্বক একেবারে দুধের মতন পরিষ্কার হয়ে যাবে। বাসি রুটিকে দুধের মধ্যে অনেকক্ষণ রাখতে হবে। তারপরে একটি ভালো করে পেস্ট বানিয়ে রাখতে হবে। এই পেস্ট এর মধ্যে আপনাকে দিয়ে দিতে হবে হলুদ এবং গ্লিসারিন আর ভিটামিন ই অয়েল। প্রত্যেকটি বিষয়কে খুব ভালো করে মিশিয়ে নিতে হবে।

এই মিশ্রণটি যদি খুব ভালো করে পরিষ্কার মুখের ওপরে গলার উপরে, পিঠের উপরে খুব ভালো করে লাগিয়ে অনেকক্ষণ পর্যন্ত রেখে দিতে পারেন, তাহলে দেখবেন আপনার ত্বক একেবারে পরিষ্কার ঝকঝকে হয়ে যাবে। যাদের অয়েলি স্কিন তারা কিন্তু এর মধ্যে এক থেকে দু চামচ মধু মেশিয়ে নিতে পারেন, মধু কিন্তু আমাদের ত্বক ময়েশ্চারাইজ করতে সাহায্য করে।

সামনেই শীতকাল আসছে, যদি মধুতে সমস্যা হয়, তাহলে নারকেল তেল ব্যবহার করতে পারেন। নারকেল তেল আমাদের ত্বককে অনেক সুন্দর রাখতে সাহায্য করে। নারকেল তেলের মধ্যে থাকা প্রাকৃতিক উপাদান আমাদের ত্বক ফর্সা করতে সাহায্য করে। যাদের ত্বক অনেক তাড়াতাড়ি সকাল বার্ধক্য ভাব চলে এসেছে। তারা কিন্তু এটি দিয়ে খুব ভালো করে ম্যাসাজ করতে পারেন।

অসাধারণ এই প্যাক এর সঙ্গে যদি এক থেকে তিন টেবিল চামচ চালের গুঁড়ো ভালো করে মিশিয়ে আপনি মুখে গলায়, পিঠে, সারা শরীরে ঘষে ঘষে লাগিয়ে রাখতে পারেন। তাহলে দেখবেন আপনার ত্বক কত সুন্দর পরিষ্কার হয়ে যাবে। পাউরুটির নিজের মধ্যেই অসাধারণ স্ক্রাবিং এর একটা ক্ষমতা আছে, তারপরে আপনি যদি চালের গুড়ো মেশান তাহলে তা কিন্তু আরো সুন্দরভাবে আপনার ত্বকের উপরে থাকা ময়লা পরিষ্কার করতে সাহায্য করবে।

১) ত্বক হবে দুধের মতন ফর্সা- ত্বক যদি ফর্সা করতে চান বা ত্বকে যদি দুধের মতন রং করতে চান, তাহলে কিন্তু এই ফেসপ্যাক ব্যবহার করুন পুজোর আগে নিজেকে সবচেয়ে সুন্দর লাগাতে চাইলে এই ফেসপ্যাকটি আপনার জন্য ভীষণ উপযুক্ত।

২) পিগমেন্টেশন দূর করুন – অনেক সময় আমাদের বয়স হয়ে গেলে মুখের উপরে কালো কালো পিগমেন্টেশন দেখা যায়। তাই এই পিগমেন্টেশনকে যদি দূর করতে চান, তাহলে অবশ্যই কিন্তু এই ফেসপ্যাক ব্যবহার করুন।

৩) ট্যান রিমুভ করতে সাহায্য করে- ট্যানকে রিমুভ করতে সাহায্য করে অসাধারণ এই ফেসপ্যাক। এই ফেসপ্যাক দিয়ে আপনি যদি নিয়মিত খুব ভালো করে ম্যাসাজ করতে পারেন, তাহলে আপনার তো হবে একেবারে দুধের মতন ফর্সা।