whatsapp channel

Lunar Eclipse: আজ চন্দ্রগ্রহণ, ভুলেও যে কাজগুলি করবেন না

এ বছরের শেষ চন্দ্রগ্রহণ আজ ১৯ শে নভেম্বর, শুক্রবার। ভুলেও এই কাজগুলি করবেন না। এই সময় সূর্যের আলো চাঁদের কাছে পৌঁছতে পারেনা। কারন মাঝে থাকে পৃথিবী এইজন্যই চাঁদের রং কে…

Avatar

HoopHaap Digital Media

এ বছরের শেষ চন্দ্রগ্রহণ আজ ১৯ শে নভেম্বর, শুক্রবার। ভুলেও এই কাজগুলি করবেন না। এই সময় সূর্যের আলো চাঁদের কাছে পৌঁছতে পারেনা। কারন মাঝে থাকে পৃথিবী এইজন্যই চাঁদের রং কে একেবারে কালো দেখায়। দীর্ঘ ৫৮০ বছর পরে আজকেই এমন আংশিক চন্দ্রগ্রহণ হতে চলেছে নিঃসন্দেহে আজ একটি ঐতিহাসিক ঘটনা। দুপুর ১২ টা ৪৮ মিনিট থেকে শুরু হবে গ্রহণ, গ্রহণ ছাড়বে ৪টে ১৭ মিনিটে।

তবে আজকের এই দিনে ভুলেও এই কাজগুলো করবেন না এই কাজগুলি যদি আপনি করেন তাহলে দেখবেন জীবনে অনেক ক্ষতি আপনি ডেকে এনেছেন। তাই জেনে শুনে এই ভুলগুলো কখনোই করা উচিত নয়, গ্রহণ চলাকালীন কখনোই খাবার গ্রহণ করা উচিত না।

গ্রহণ চলাকালীন কোন পবিত্র মন্ত্র অথবা গায়ত্রী মন্ত্র কিংবা কোন ঠাকুরের মন্ত্র জপ করুন এই সময় কোন রকম নেগেটিভ ভাবনা ভাববেন না। গ্রহণ যদি দেখতে ইচ্ছা করে তাহলে কোন চশমা অথবা এক্সরে প্লেট ব্যবহার করতে পারেন, খালি চোখে গ্রহণ দেখবেন না। গ্রহণ চলাকালীন তুলসীপাতা খাবারের উপরে দিয়ে রাখতে পারেন। তবে যদি এই ভুলগুলো করে থাকেন তাহলে কিন্তু আপনি আপনার জীবনে অনেক সর্বনাশ ডেকে আনবেন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media