Hoop Life

Skin Care: রূপচর্চায় নারকেল তেলের গুনাগুন জানলে আজ থেকেই ব্যবহার শুরু করবেন

রূপচর্চায় ব্যবহার করুন নারকেল তেল। নারকেল তেল হলো এমন একটি স্বাভাবিক প্রাকৃতিক উপাদান যা আপনার শরীরকে সুন্দর করতে সাহায্য করে। যারা ত্বককে ফর্সা করার জন্য বিভিন্ন ধরনের বাজারচলতি ক্রিম ব্যবহার করেন, তারা অবশ্যই সে গুলোকে কয়েক দিনের জন্য বাদ দিয়ে শুধু নারকেল তেল ব্যবহার করে দেখুন তাতে কত আপনার চকচক করবে।

নারকেল তেলের সঙ্গে কয়েকটা জিনিস ব্যবহার করতে পারেন যেমন নারকেল তেলের সঙ্গে যদি এক চামচ কর্পূর আপনি মিশিয়ে ভালো করে সারা গায়ে মেখে নেন তাহলে ত্বক অনেক বেশি সুন্দর এবং ঝকঝকে হবে।

নারকেল তেলের সঙ্গে সামান্য পরিমাণে হলুদ গুঁড়ো তবে এই হলুদ গুঁড়ো আমরা যে রান্নার কাজে হলুদ ব্যবহার করি তাহলে হবে না অবশ্যই কোনো দশকর্মা ভান্ডার থেকে ওয়াইল্ড টারমারিক কিনে আনতে হবে। এটির দাম একটু বেশি হয় কিন্তু খুব সামান্য ব্যবহার করে আপনি আপনার ত্বকের পরিবর্তন লক্ষ করতে পারবেন এই মিশ্রণটি ত্বকের মধ্যে ভালো করে ম্যাসাজ করতে হবে কিংবা এটিকে আপনি মুখের জন্য নাইট ক্রিম হিসেবেও ব্যবহার করতে পারেন।

নারকেল তেলের সঙ্গে খুব সামান্য চন্দন গুঁড়ো মিশিয়ে মিশ্রণটি মুখের মধ্যে বেশ খানিকক্ষণ লাগিয়ে রেখে দিতে পারেন। চন্দনগুঁড়ো ত্বককে সুন্দর রাখতে সাহায্য করে চন্দন অনেক আগে থেকেই রূপচর্চার উপাদান হিসেবে ব্যবহৃত হয়ে আসছে। তাই আর দেরি না করে, স্নানের আগে বা পরে রূপচর্চার জন্য কিংবা রাতে শুতে যাওয়ার আগে রূপচর্চার জন্য অবশ্যই নারকেল তেল ব্যবহার করুন।

whatsapp logo