BollywoodHoop PlusHoop Video

Alia Bhatt: দেহব্যবসা করেও সম্মান পান আলিয়া ভাট

সঞ্জয় লীলা ভনশালী (Sanjay Leela Bhansali) খুব শীঘ্রই বড় পর্দায় আনতে চলেছেন তাঁর নতুন ফিল্ম ‘গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’। নামভূমিকায় অভিনয় করছেন আলিয়া ভাট (Alia Bhatt)। কিন্তু এটা বলিউড। প্রকৃত রূপে কে ছিলেন এই গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি। তার এক ঝলক শুক্রবার দেখা গেছে শুক্রবার মুক্তিপ্রাপ্ত ফিল্মের ট্রেলারে।

ট্রেলারের শুরুতেই দেখা যাচ্ছে, গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি রূপী আলিয়া বিরাট জনসভায় বক্তৃতা দিচ্ছেন। মুম্বইয়ের রেডলাইট এলাকার উন্নয়নের জন্য রাজনীতিতে এসেছেন তিনি। যৌনকর্মীদের লড়াই, সমাজ থেকে আঘাত পাওয়ার যন্ত্রণা, যৌনকর্মীদের সন্তানদের যোগ্য সম্মানের দাবিতে সরব গাঙ্গুবাঈ এক ইঞ্চি জমিও ছেড়ে দিতে রাজি নন তাঁর প্রতিদ্বন্দ্বী রাজিয়াকে। কামাতিপুরার লেডি ডন গাঙ্গুবাঈ-এর চরিত্রে ট্রেলারে মুগ্ধ করেছেন আলিয়া। ফিল্মে আন্ডারওয়ার্ল্ডের কুখ্যাত ডন করিম লালার চরিত্রে অভিনয় করেছেন অজয় দেবগণ (Ajay Devgan)। রাজিয়ার ভূমিকায় অভিনয় করেছেন বিজয় রাজ (Vijay Raj)। রয়েছেন জিম সারভ (Jim sarabh)-ও।

ষাটের দশকে কামাতিপুরার গণিকালয়ের কর্ত্রীর আড়ালে গাঙ্গুবাঈ ছিলেন মুম্বইয়ের আন্ডারওয়ার্ল্ডের নৃশংস ডন। এস হুসেন জাইদি (S.Hussain Zaidi)-র লেখা বই ‘মাফিয়া কুইনস অফ মুম্বই’ -এ উঠে এসেছে গাঙ্গুবাঈ-এর জীবনের কাহিনী। তবে ফিল্মের খাতিরে হয়তো কাহিনী কিছুটা হলেও বদলাতে পারে।

আগামী পঁচিশে ফেব্রুয়ারি মুক্তি পেতে চলেছে ‘গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি। কিন্তু তার আগে বাহাত্তরতম বার্লিন ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ‍অকালে হতে চলেছে এই ফিল্মের প্রিমিয়ার।

whatsapp logo