Advertisements

Indian Cricket Team: দ্রাবিড় পর্ব শেষ, জল্পনা সত‍্যি করে ভারতীয় ক্রিকেট দলের নতুন কোচ গৌতম গম্ভীর

Nirajana Nag

Nirajana Nag

Follow

শেষমেষ সমস্ত জল্পনা কল্পনার অবসান। ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team) নতুন কোচ হিসেবে নিযুক্ত হলেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। ২০২৪ এর টি২০ বিশ্বকাপ শেষের সঙ্গে সঙ্গেই কোচ হিসেবে মেয়াদ শেষ হয় রাহুল দ্রাবিড়ের। আর তারপরেই নতুন কোচ হিসেবে নাম ঘোষণা করা হল গম্ভীরের। মঙ্গলবার সোশ‍্যাল মিডিয়ায় আনুষ্ঠানিক ভাবে গৌতম গম্ভীরকে কোচ হিসেবে ঘোষণা করেন বিসিসিআই সেক্রেটারি জয় শাহ।

আনুষ্ঠানিক নাম ঘোষণা নতুন কোচের

নিজের অফিশিয়াল এক্স হ‍্যান্ডেল থেকে টুইট করে জয় শাহ লেখেন, ‘অত‍্যন্ত আনন্দের সঙ্গে গৌতম গম্ভীরকে ভারতীয় ক্রিকেট দলের নতুন কোচ হিসেবে স্বাগত জানাচ্ছি। আধুনিক ক্রিকেট অনেক উন্নত হয়েছে এবং গৌতম এই পরিবর্তনকে কাছ থেকে দেখেছেন। কেরিয়ারে বিভিন্ন ভূমিকায় সফল ভাবে কাজ করেছেন তিনি। আমি আত্মবিশ্বাসী যে গৌতম ভারতীয় ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়ার জন‍্য আদর্শ ব‍্যক্তি’।

কোচ হওয়ার দৌড়ে এগিয়ে ছিলেন গম্ভীর

রাহুল দ্রাবিড়ের পর ভারতীয় ক্রিকেট দলের কোচ কে হবেন তা নিয়ে জল্পনা চলছিল অনেক দিন ধরেই। তালিকায় নাম ছিল মাহেলা জয়বর্ধনে, স্টিফেন ফ্লেমিং, জাস্টিন ল‍্যাঙ্গারদের পাশাপাশি গৌতম গম্ভীরেরও। তবে কোচ হওয়ার দৌড়ে বাকিদের থেকে এগিয়ে ছিলেন গম্ভীর। এমনকি কোচ পদের সাক্ষাৎকারের আগে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গেও দেখা করেছিলেন তিনি। জল্পনা বেড়েছিল আরো। শেষমেষ বিদেশিদের পেছনে ফেলে নতুন কোচ হলেন গম্ভীর।

শীঘ্রই দায়িত্ব নেবেন গম্ভীর

এর আগে আইপিএল ২০২৪ এ গম্ভীর মেন্টর পদে থাকাকালীন চ‍্যাম্পিয়ন হয় কলকাতা নাইট রাইডার্স। বর্তমানে ভারতীয় ক্রিকেট দল রয়েছে জিম্বাবোয়ে সফরে। শুভমান গিলের নেতৃত্বে খেলছে দল। তারপরেই শ্রীলঙ্কা সফরে যাবে জাতীয় দল। সেখানেই দলের কোচের দায়িত্ব গ্রহণ করবেন গৌতম গম্ভীর।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow